১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে নির্বাচনে ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ, হাইকোর্টে রিট

সিলেটে নির্বাচনে ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ, হাইকোর্টে রিট - ছবি : প্রতীকী

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় সদ্য শেষ হওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ঘোষিত ফলাফলে কারচুপির অভিযোগ এনেছেন এক সাধারণ সদস্য (মেম্বার) প্রার্থী। কারচুপির অভিযোগ এনে পুনরায় ভোট গণনা ও গেজেট স্থগিত চেয়ে তিনি হাইকোর্টে রিট করেছেন। আদালত তার আবেদন মঞ্জুর করে রায় দিয়েছে। রায়ে বিবাদিদেরকে ফের ভোট গণনা করতে ও গেজেট স্থগিত রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

গত ১৯ জুলাই হাইকোর্টের বিচারক খিজির আহমদ চৌধুররী ও বিচারপতি মো: জাকির হোসাইনের যৌথ বেঞ্চ এ রায় দেন। এর আগে গত ২৯ জুন হাইকোর্টে রিট আবেদন করেন বুধবারী বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের শাহাব উদ্দিন। তিনি টিউবওয়েল প্রতীকে এবারের নির্বাচনে অংশ নিয়েছিলেন। মাত্র ১ ভোটের ব্যবধানে তাকে হারিয়ে দিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী মো: হাবীবুর রহমানকে জয়ী ঘোষণা করার অভিযোগ করেছেন শাহাব উদ্দিন।

রিটে বিবাদিরা হলেন নির্বাচন কমিশনের সচিব, জেলা প্রশাসক, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ, ৯ নম্বর ওয়ার্ডের ৪৬ লামা চন্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ও বিজয়ী মেম্বার প্রার্থী মো: হাবীবুর রহমান।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল