১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে বন্যার্তদের মাঝে জামায়াতের ত্রাণসামগ্রী বিতরণ

সিলেটে বন্যার্তদের মাঝে জামায়াতের ত্রাণসামগ্রী বিতরণ - ছবি : নয়া দিগন্ত

সিলেটে আকস্মিক বন্যায় পানিবন্দি মানুষের পাশে ত্রাণসামগ্রী নিয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার সকাল থেকে জামায়াত নেতৃবৃন্দ সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের বিভিন্ন গ্রামে বন্যার্ত অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ এবং ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

ত্রাণ সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য শাহাব উদ্দিন, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা উত্তরের আমির হাফিজ আনোয়ার হোসেন খান, সিলেট জেলা উত্তরের নায়েবে আমির সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সিলেট জেলা উত্তরের সেক্রেটারি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন, সহ-সেক্রটারি মাওলানা ইসলাম উদ্দিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা পূর্ব শিবিরের সেক্রটারি নাজমুল ইসলাম, জৈন্তাপুর উপজেলা জামায়াতের আমির হাফিজ মাওলানা নাজমুল ইসলাম, উপজেলা জামায়াতের সেক্রটারি গোলাম কিবরিয়া প্রমুখ।

অন্যদিকে, বুধবার দুপুরে সিলেটের কানাইঘাট উপজেলার দীঘিরপাড় এলাকায় বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য শাহাব উদ্দিন।

এ সময় তিনি বলেন, ‘সিলেট অঞ্চল ভয়াবহ বন্যায় ভাসছে। মানুষের ঘর-বাড়িতে পানি ঢুকে পড়েছে। স্কুল, কলেজ, মাদরাসাগুলো মারাত্মকভাবে বন্যাকবলিত। সাধারণ মানুষের ঘরে খাবার নেই। গবাদিপশুর খাদ্য নেই। সুরমা-কুশিয়ারার বিভিন্ন জায়গায় ভাঙন দেখা দিয়েছে। ডাইক উপচে লোকালয়ে পানি প্রবেশ করছে। অথচ সরকারি তেমন কোনো ত্রাণ তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না।’

তিনি আরো বলেন, ‘এ রকম দুর্যোগ মুহূর্তে গণমানুষের সংগঠন জামায়াত তার সাধ্যানুযায়ী মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। জামায়াত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। তিনি বন্যা পরিস্থিতি মোকাবেলায় জনগণের পাশে এসে দাঁড়ানোর জন্য সরকার ও বিত্তশালীদের প্রতি আহ্বান জানান।’

ইউনিয়ন জামায়াতের আমির মাওলানা ওমর ফারুকের সভাপতিত্বে ত্রাণ বিতরণকালে আরো উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও সিলেট অঞ্চল পরিচালক অ্যাভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট উত্তর জেলা আমির হাফেজ মাওলানা আনোয়ার হোসাইন খান, নায়েবে আমির উপাধ্যক্ষ মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, জেলা সেক্রেটারি মাওলানা ইসলাম উদ্দিন, সিলেট মহানগর ছাত্রশিবির সভাপতি আবদুল্লাহ আল ফারুক, জেলা শিবির সভাপতি মুহিবুল্লাহ হোসনেগীর, ইউনিয়ন জামায়াত সেক্রেটারি মামুনুর রশীদ মামুন প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেন, ‘সরকারকে বন্যাকবলিত জনগণের জন্য পর্যাপ্ত খাদ্য, ওষুধ ও পানীয়ের ব্যবস্থা করতে হবে। বন্যার্ত মানুষের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। যে কোনো দুর্যোগে জামায়াতে ইসলামী জনগণের পাশে থাকে। এবারো সিলেটের বন্যাকবলিত এলাকাসমূহে আমাদের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।’

এ সময় উপস্থিত জনগণের মাঝে চাল, ডাল, তেল, লবণসহ বিভিন্ন ধরনের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সূত্র : প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement