১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

ওসমানীনগরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর গাড়ি ভাংচুর, আহত ৭

ওসমানীনগরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর গাড়ি ভাংচুর, আহতদের একজন - ছবি : নয়া দিগন্ত

সিলেটের ওসমানীনগরের গোয়ালাবাজার ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান মানিকের ছোটভাই আতিকুর রহমান লেবুর নেতৃত্বে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুছ শেখের গাড়ি ভাংচুর করে ৭ জনকে আহত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আহতরা হলেন উপজেলার গোয়ালাবাজার ইউপি’র নিজ করনসী গ্রামের মৃত শেখ আব্দুল আলী ফয়েজের ছেলে শেখ জাকির (৩০), শেখ সালমান (২৮), শেখ আহসান উল্লাহর ছেলে শেখ সোহেল (৩৫), কচবুরাই গ্রামের শেখ আফছের ছেলে শেখ পারভেজ (২২), আব্দুল জলিলের ছেলে মো: জসিম ওরফে আদাসহ (২৫) অজ্ঞাত আরো দুইজন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ২২ জানুয়ারি রোববার দিবাগত রাত ১১টায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল কুদ্দুছ শেখের আত্মীয় শেখ জাকির পরিবারের লোকজন নিয়ে নুরপুর গ্রামে একজন রোগী দেখতে যান। রাত দেড়টায় রোগী দেখে ফেরার পথে নিজ করনসী গ্রামে মোকামের সামনে আসলে বর্তমান ইউপি চেয়ারম্যান ও আসন্ন ৬ষ্ঠ ধাপের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমান মানিকের ছোটভাই আতিকুর রহমান লেবুর নেতৃত্বে একদল লোক মোটরসাইকেল দিয়ে জাকিরের নোয়া গাড়ি গতিরোধ করে অনেকক্ষণ আটকে রাখে।

বিষয়টি এলাকায় জানাজানি হলে শত শত লোক এসে ঘটনাস্থলে জড়ো হয়। এ সময় গাড়ি আটকানোর বিষয় জানতে চাইলে লেবু গংরা দেশীয় অস্ত্রশস্ত্র ও লোহার রড দিয়ে গাড়ি ভাংচুর করে জাকিরদের উপর হামলা চালায়।

খবর পেয়ে রাত দেড়টার দিকে ঘটনাস্থলে যান আব্দুল কুদ্দুছ শেখের ছোটভাই যুক্তরাজ্য প্রবাসী যুবলীগ নেতা আব্দুস শাহিদ শেখ। তখন লেবুর লোকজন উত্তেজিত হয়ে আব্দুস শহিদ শেখের এলিয়ন কারে ভাংচুর চালায়। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ওসমানীনগর থানার ওসি ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রবাসী যুবলীগ নেতা আব্দুস শাহিদ শেখ জানান, আমার আত্মীয়রা রোগী দেখার জন্য পাশের গ্রামে যান। সেখান থেকে ফেরার পথে চেয়ারম্যান মানিকের ভাই লেবু সন্ত্রাসী নিয়ে তাদের উপর হামলা করে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গেলে দেখতে পাই সেখানে শত শত লোকজন ও পুলিশ রয়েছে। তখন লেবু তার লোকজন নিয়ে পুলিশের সামনে আমার ব্যবহৃত কারটি ভাংচুর করে।

চেয়ারম্যান প্রার্থী আব্দুল কুদ্দুছ শেখ জানান, এবারের নির্বাচনে আমার অবস্থান ভাল দেখে প্রতিদ্বদ্ধী প্রার্থী আতাউর রহমান মানিকের ছোটভাই লেবু একদল সন্ত্রাসী নিয়ে আমার ভাইদের উপর হামলা চালায় ও গাড়ি ভাংচুর করে। তারা গত দুই দিন ধরে আমার পোস্টার ব্যানার ছিঁড়ে ফেলছে। আমার নির্বাচনী কর্মীদের গ্রামে ঢুকতে নিষেধ করে। আমি প্রশাসনের ও আমার ইউনিয়নবাসির কাছে এর বিচার চাই। ৩১ জানুয়ারী ভোটের মাধ্যমে জনগণ এর জবাব দেবে ইনশাআল্লাহ।

বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান মানিক সাংবাদিকদের জানান, লোকজনের মাধ্যমে জানতে পারি রাতে আমাদের গ্রামে একটি বিশৃংখলা হয়েছে। তাৎক্ষণিক আমি ঘটনাস্থলে গিয়ে বিষয়টি শেষ করে দিয়েছি।

এ ব্যাপাারে ওসমানীনগর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) এস এম মাঈন উদ্দিন বলেন, গোয়ালাবাজারের নিজ করনসী গ্রামে একটি বিশৃংখলার খবর শুনে রাতেই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছি। লিখিত অভিযোগ আসলে বিষয়টি খতিয়ে দেখবো।


আরো সংবাদ


premium cement