২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

তাহিরপুরে আগুনে পুড়ল বসতবাড়ি-ধানের গোলা, আহত ৫

- ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৭টি বসতবাড়ি ও ২টি ধানের গোলাঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। পুড়েছে নগদ টাকাও। আগুনে পুড়ে ৭টি পরিবারের কমপক্ষে ২০ লাখ টাকার মালামালের ক্ষতি হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫ জন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় উপজেলা দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদের নতুনহাটি গ্রামে ঘটনাটি ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা হলেন - সিরাজুল ইসলাম, ছরুয়ার, শফিুউল, আল আমিন, নুরুল আবেদিন, নুরুল আমিন, আবু বক্কর, কিবরিয়া ও আলী নুর প্রমুখ।

দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মিলন মিয়া এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুনহাটি গ্রামে বিদ্যুৎতের শর্কসাকিট থেকে সকালে আগুনের সূত্রপাত হয়েছিল। মুহূর্তেই আগুন ৭টি ঘরে ছড়িয়ে পড়ে। গ্রামের লোকজন দ্রুত আগুন নেভাতে এগিয়ে আসে। খবর পেয়ে বিশ্বম্ভরপুর উপজেলার ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসার আগেই ৬টি ঘর সম্পূর্ণ পুড়ে যায়। এ সময় ২টি ঘরে রাখা ৫ শ’ মন ধানের গোলাও পুড়ে যায়।

গায়ে আগুন লেগে মাহারজুল মিয়া নামে একজন গুরুতর আহত হয়েছেন। এছাড়া আগুন নিভাতে গিয়ে অন্তত ৫ জন আহত হয়েছে। গুরুত্ব আহত মাহারজুলকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রায়হান কবির জানান, আমি আগুনের ঘটনাটি শুনেছি। খবর পেয়ে প্রশাসনের পক্ষ থেকে লোক পাঠানো হয়েছে ক্ষয়ক্ষতির পরিমাণ ও ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করার জন্য।

নিয়ম অনুয়ায়ী আগুনে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ইউএনও।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল