২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তি, শাল্লায় যুবক গ্রেফতার

- ফাইল ছবি

সুনামগঞ্জের শাল্লায় ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় এক হিন্দু যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার যুবকের নাম অসিত বরন দাস (১৯)। তিনি শাল্লা উপজেলার দাউদ পুর গ্রামের বিদু বরন দাসের ছেলে।

বৃহস্পতিবার রাতে দিরাই ও শাল্লা থানার অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ানের নেতৃত্বে অভিযান চালিয়ে দাউদপুর বাজার থেকে তাকে গ্রেফতার করে। একই দিনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে শাল্লা থানা পুলিশ। শুক্রবার আদালতের মাধ্যমে অসিতকে জেলহাজতে পাঠানো হয়েছে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, দাউদপুর গ্রামের অসিত বরন দাস সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর ও বিদ্রূপাত্মক মন্তব্য লিখে পোস্ট করে। বিষয়টি নিয়ে এলাকাজুড়ে উত্তেজনা দেখা দেয়ার আগেই আইন-শৃঙ্খলা বাহিনীর নজরে আসে।

দিরাই ও শাল্লা উপজেলা প্রশাসন ও থানা পুলিশ তাৎক্ষণিক অসিত বরনকে গ্রেফতারে অভিযানে নামে। বৃহস্পতিবার রাতেই স্থানীয়দের সহযোগিতায় তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

দিরাই ও শাল্লা থানা অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান ও আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অসিত বরন দাসের ফেসবুকের আপত্তিকর লেখাটি আমাদের নজরে আসার পর তাৎক্ষণিকভাবে উর্ধতন কর্তৃপক্ষের কাছে জানানো হয়। রাতেই অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ানের নেতৃত্বে অভিযান চালিয়ে আমরা তাকে আটক করতে সক্ষম হই। শুক্রবার তাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জেলহাজতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement