২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিলেটে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে শিক্ষার্থী খুন

- ছবি : সংগৃহীত

সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে জড়িয়ে মারামারিতে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কলেজ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থীর নাম আরিফুল ইসলাম রাহাত (১৮)। তিনি উপজেলার পুরাতন তেতলি এলাকার সুরমান আলীর ছেলে ও দক্ষিণ সুরমা কলেজের দ্বাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র। রাহাতের লাশ ময়নাতদন্তের জন্য বর্তমানে এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় অভিযুক্ত করা হচ্ছে দক্ষিণ সুরমা কলেজ ছাত্রলীগ কর্মী সাদি নামের একজনকে। সাদি দক্ষিণ সুরমা কলেজের শিক্ষার্থী। তার বাড়ি উপজেলার সিলাম এলাকায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বলেন, কী কারণে এ ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। তবে অভিযুক্ত সাদি ও তানভিরকে দ্রুত গ্রেফতারের সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে পুলিশ। তাদের গ্রেফতার করতে পারলে বিস্তারিত বলা যাবে।

ঘটনার বর্ণনা দিয়ে নিহত রাহাতের চাচাত ভাই রাফি বলেন, রাহাত কলেজ শেষ করে প্রাইভেট পড়তে যাওয়ার সময় আমিও তার মোটরসাইকেলে ছিলাম। যাওয়ার আগে এক বন্ধুর সাথে দেখা করতে কলেজের ভেতর যান তিনি। কলেজ থেকে বের হয়ে মূলগেটের সামনে আসা মাত্র সাদি নামের একজন পেছন থেকে অপর মোটরসাইকেলে করে এসে রাহাতকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রাহাতকে মৃত ঘোষণা করেন।

এদিকে কলেজ শিক্ষার্থী রাহাত হত্যার প্রতিবাদে সিলেট-ঢাকা মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করে রাখেন কলেজের সাধারণ শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী।

বেলা সাড়ে ৩টার দিকে সড়ক অবরোধ করেন তারা। এ সময় রাহাতের ‘হত্যাকারীকে’ ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান তারা। পরে প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে আধ ঘণ্টা পর বিকেল ৪টার দিকে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম জানান, ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেবে। এ ছাড়া খুনিকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের জন্য পুলিশের কাছে জোর দাবি জানিয়েছে অধ্যক্ষ বলেন, এ ঘটনায় তিন দিনের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে নির্ধারিত পরীক্ষাগুলো চলবে।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল