২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

সিলেটে উলামা মাশায়েখ পরিষদের বিক্ষোভ


কুমিল্লার নানুয়াদীঘির একটি পূজামণ্ডপে কোরআন অবমাননার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে সিলেটে উলামা মাশায়েখ পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিক্ষোভপূর্ব সমাবেশে বক্তারা বলেছেন, কোরআন অবমাননার ঘটনা মুসলমানদের কলিজায় আঘাত হেনেছে। একজন ঈমানদার বেঁচে থাকা অবস্থায় তা মেনে নিতে পারে না। কেননা কোরআন মানবতার মুক্তির সনদ, মহাগ্রন্থ ও হেদায়াতের শ্রেষ্ঠ বানী। আমাদের প্রাণের স্পন্দন।

বক্তারা সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, অবিলম্বে অবমাননাকারীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করুন। পাশাপাশি ধর্মপ্রিয় মানুষের প্রতি আহ্বান জানিয়ে সিলেটের আলেমরা বলেছেন, আবেগ ও বিবেকের সমন্বয়ে ভূমিকা পালন করতে হবে। খেয়াল রাখতে হবে, নিরপরাধ কোনো মানুষ যেন ক্ষতির মুখোমুখি না হয়। ধর্ম-বর্ণ নির্বিশেষে সম্প্রীতি বজায় রাখার চেষ্টা অব্যাহত রাখুন।

শনিবার বাদ আসর নগরীর কোর্ট পয়েন্টে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা অলিউর রহমান সিরাজী। পরিষদের সেক্রেটারি ড. মাওলানা এ এইচ এম সোলায়মানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- মাওলানা মুশাহিদ আহমদ, মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, হাফেজ মাওলানা মাহবুবুর রহমান ও মাওলানা মাসুক আহমদ প্রমুখ।

মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মাওলানা মখছুছ চৌধুরী, মাওলানা মাহবুবুর রহমান সিদ্দিকী, মাওলানা শাহ মাহমুদুল হক, মাওলানা জুনাইদ আল হাবীব, ক্বারী আব্দুল বাসিত, মাওলানা ইকবাল হোসাইন ও হাফিজ মাওলানা হাফিজুর রহমান প্রমুখ।
বিজ্ঞপ্তি



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)