২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কুলাউড়ায় পূজামণ্ডপে ভাঙচুরের মামলায় ৫০০ আসামি, ১০ গ্রামে গ্রেফতার আতঙ্ক

- প্রতীকী ছবি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নে মন্দির ভাঙচুরের ঘটনায় তিনটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামির সংখ্যা পাঁচ শতাধিক। এ ঘটনায় ফজলু মিয়া নামক এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

এ দিকে মামলা দায়েরর পর তিন মন্দিরের আশপাশের ১০ গ্রামের সাধারণ মানুষের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে। সুযোগকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা চলছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৩ অক্টোবর রাতে কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনায় উপজেলার কর্মধা ইউনিয়নের বিক্ষুব্ধ জনতা নলডরি পূজামণ্ডপ, আছগরাবাদ চা বাগান পূজামণ্ডপ ও রাজানগর চা বাগান পূজামণ্ডপে হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় কুলাউড়া থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়।

এলাকাবাসী বলছে, মামলা দায়েরের পর থেকে নলডরি, নোনা হোসনাবাদ, মহিষমারা, টাট্রিউলি, ফটিগুলি, মুরইছড়া, বুধপাশা, দীঘলকান্দি, পাট্রাই ও কর্মধাসহ ১০ গ্রামের মানুষের মধ্যে গ্রেফতার আতঙ্ক দেখা দিয়েছে। নিরীহ মানুষ হয়রানির শিকার হওয়ার আশঙ্কা রয়েছে বলে স্থানীয় লোকজন জানান।

কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান এম এ রহমান আতিক জানান, পুলিশ কিভাবে মামলার আসামি চিহ্নিত করছে এ ব্যাপারে আমি কিছু জানি না। তবে মানুষ যাতে হয়রানির শিকার না হয় এ ব্যাপারে চেষ্টা করবো।

এ ব্যাপারে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিনয় ভূষণ রায় মামলার সত্যতা নিশ্চিত করে জানান, হামলার সাথে জড়িত থাকার অভিযোগে পূর্বফটিগুলো গ্রামের ফজলু মিয়া নামক এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে।


আরো সংবাদ



premium cement