২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কুড়িয়ে পাওয়া ৩ লাখ টাকা প্রকৃত মালিককে ফিরিয়ে দিলেন অটোরিকশাচালক

- ছবি : সংগৃহীত

সিলেট নগরের কদমতলী এলাকার সিএনজিচালিত অটোরিকশারচালক মঈন উদ্দিন কুড়িয়ে পাওয়া তিন লাখ টাকা প্রকৃত মালিক সুধামন মান্নার কাছে ফিরিয়ে দিয়েছেন।

গতকাল শুক্রবার বিকেল ৫টার দিকে শহরতলির সিলেট-তামাবিল মহাসড়ক দিয়ে যাওয়ার পথে পলিথিনে মোড়ানো একটি ব্যাগে টাকাগুলো পান মঈদ উদ্দিন।

টাকার প্রকৃত মালিক সুধামন মান্না জৈন্তাপুর উপজেলা প্রশাসন কার্যালয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর।

তিনি বলেন, গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে অফিস থেকে সিলেট-তামাবিল মহাসড়ক দিয়ে সিলেট শহরতলির খাদিম চা-বাগান এলাকার বাড়িতে ফিরছিলাম। দুপুরে জৈন্তাপুর সোনালী ব্যাংক থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাধারণ ভবিষ্য তহবিল থেকে তিন লাখ টাকা ঋণ তুলেছিলাম। বাড়ি ফেরার পথে বৃষ্টির পানি থেকে টাকাগুলো রক্ষা করতে পলিথিনে মুড়িয়ে নেই। পরে টাকাগুলো মোটরসাইকেলের কাগজপত্রসহ আরেকটি পলিথিনে নিয়ে বাড়ি ফিরছিলাম। বিকেল সোয়া ৫টার দিকে সিলেট শহরতলীর সুরমা গেট এলাকায় ফিরে আমি খেয়াল করি টরসাইকেলের সাথে ঝুলিয়ে আনা টাকার ব্যাগটি নেই। সড়কে খোঁজাখুঁজি করেও ব্যাগটি না পেয়ে রাতেই থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করি।

সিএনজিচালিত অটোরিকশারচালক মঈন উদ্দিন বলেন, আমার বাড়ি গোলাপগঞ্জ উপজেলার বিদাইটিকর গ্রামে। আমি ওই পথ দিয়ে দু’জন যাত্রী নিয়ে সিলেট নগরের কদমতলী এলাকার দিকে যাচ্ছিলাম। বিকেল পাঁচটার দিকে শহরতলির সিলেট-তামাবিল মহাসড়কের পীরের বাজার এলাকা দিয়ে সিলেট নগরের দিকে যাওয়ার পথে পলিথিনে মোড়ানো একটি ব্যাগ পাই।

সুধামন মান্না বলেন, গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মুঠোফোনে একটি কল পাই। অপর প্রান্ত থেকে অটোরিকশাচালক মঈন উদ্দিন তার নাম-পরিচয় জানতে চেয়ে টাকা পাওয়ার বিষয়টি জানান। বিকেল ৪টার দিকে নগরের দক্ষিণ সুরমার কদমতলি আছমা ম্যানশনে সিলেট-ঢাকা আন্তজেলা বাস পরিবহন শ্রমিক উপকমিটির কার্যালয়ে গিয়ে টাকাসহ সবকিছু ফিরে পাই।

সুধামন মান্না বলেন, ‘মঈন উদ্দিনকে পুরস্কৃত করার মতো সম্বল আমার নেই। এরপরও তার পরিবারকে উপহার হিসেবে ২০ হাজার টাকা দিয়েছি। মঈন উদ্দিন নিতে চাননি। অনেকটা জোর করে তাকে টাকাটা দিয়েছি।’

মঈন উদ্দিন টাকাগুলো প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিতে পেরে আনন্দিত।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল