২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

সিলেটে করোনার টিকা নিবন্ধন সাময়িক বন্ধ


সিলেটে করোনাভাইরাসের টিকা নিবন্ধন সাময়িকভাবে বন্ধ রয়েছে। আগামী ১২ আগস্ট পর্যন্ত টিকার নিবন্ধন বন্ধ থাকবে। এরপর থেকে আবারো টিকা নিবন্ধন শুরু হবে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সিলেটের কর্মকর্তারা।

তারা বলেন, সিলেটে প্রায় ৩৬ হাজারের মতো মানুষ নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে টিকা নেয়ার জন্য অপেক্ষায় রয়েছেন। তাদেরকে এখন টিকা দেয়া হচ্ছে। প্রতিদিন সিলেট সিটি করপোরেশন এলাকার দুই কেন্দ্রে প্রায় ১ হাজার ২০০ জনের মতো মানুষকে টিকা দেয়া হবে।

এদিকে, নিবন্ধন প্রক্রিয়া আপাতত বন্ধ ঘোষণা হলেও বৃহস্পতিবার রাতে কেউ কেউ টিকার জন্য নিবন্ধন করতে পেরেছেন বলে খবর পাওয়া গেছে।

বিভাগীয় কার্যালয় (স্বাস্থ্য) সিলেটের পরিচালক ডা: হিমাংশু লাল রায় জানান, আগামী ৭ আগস্ট থেকে টিকার ক্যাম্পেইন শুরু হবে। সেজন্য বর্তমানে সিলেটে টিকার নিবন্ধন বন্ধ রয়েছে। এছাড়া সিলেটের ৩৬ হাজারের মতো মানুষ নিবন্ধন করে টিকা নেয়ার জন্য অপেক্ষা করছেন। সেজন্য আগে তাদেরকে টিকা দেয়ার প্রক্রিয়া চলছে। তবে আগামী ১২ আগস্ট থেকে আবারো সিলেটে নিবন্ধন শুরু হবে। তখন সবাই নিবন্ধন করতে পারবেন।

সিলেট সিটি করপোরেশন সূত্রে জানায়, বৃহস্পতিবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশলাইন্স কেন্দ্রে ২ হাজার ৬৮৩ জন করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। আর এই দুই কেন্দ্রে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২১৩ জন।

এর আগে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সিলেটে টিকাদান শুরু হয়। প্রথমদিকে সিলেটে টিকা নেয়ার জন্য মানুষের উৎসাহ কম থাকলেও ধীরে ধীরে তা বাড়তে থাকে। বর্তমানে সিলেটের দুই কেন্দ্রে প্রতিদিনই টিকাগ্রহীতা মানুষের ভিড় বাড়ছে।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


স্বামীর ঘরে ফিরতে কবিরাজের কাছে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ইলিশের ২৩ টনের প্রথম চালান বেনাপোল দিয়ে ভারতে রফতানি সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন বিদায় তিকি-তাকা, বিদায় বার্সেলোনারও? হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস বঙ্গবন্ধুর খুনী রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র ফেরত দিবে বলে আশাবাদী বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী আফগান ইস্যুতে বাতিল সার্ক বৈঠক

সকল