২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে করোনার টিকা নিবন্ধন সাময়িক বন্ধ

- প্রতীকী ছবি

সিলেটে করোনাভাইরাসের টিকা নিবন্ধন সাময়িকভাবে বন্ধ রয়েছে। আগামী ১২ আগস্ট পর্যন্ত টিকার নিবন্ধন বন্ধ থাকবে। এরপর থেকে আবারো টিকা নিবন্ধন শুরু হবে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সিলেটের কর্মকর্তারা।

তারা বলেন, সিলেটে প্রায় ৩৬ হাজারের মতো মানুষ নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে টিকা নেয়ার জন্য অপেক্ষায় রয়েছেন। তাদেরকে এখন টিকা দেয়া হচ্ছে। প্রতিদিন সিলেট সিটি করপোরেশন এলাকার দুই কেন্দ্রে প্রায় ১ হাজার ২০০ জনের মতো মানুষকে টিকা দেয়া হবে।

এদিকে, নিবন্ধন প্রক্রিয়া আপাতত বন্ধ ঘোষণা হলেও বৃহস্পতিবার রাতে কেউ কেউ টিকার জন্য নিবন্ধন করতে পেরেছেন বলে খবর পাওয়া গেছে।

বিভাগীয় কার্যালয় (স্বাস্থ্য) সিলেটের পরিচালক ডা: হিমাংশু লাল রায় জানান, আগামী ৭ আগস্ট থেকে টিকার ক্যাম্পেইন শুরু হবে। সেজন্য বর্তমানে সিলেটে টিকার নিবন্ধন বন্ধ রয়েছে। এছাড়া সিলেটের ৩৬ হাজারের মতো মানুষ নিবন্ধন করে টিকা নেয়ার জন্য অপেক্ষা করছেন। সেজন্য আগে তাদেরকে টিকা দেয়ার প্রক্রিয়া চলছে। তবে আগামী ১২ আগস্ট থেকে আবারো সিলেটে নিবন্ধন শুরু হবে। তখন সবাই নিবন্ধন করতে পারবেন।

সিলেট সিটি করপোরেশন সূত্রে জানায়, বৃহস্পতিবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশলাইন্স কেন্দ্রে ২ হাজার ৬৮৩ জন করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। আর এই দুই কেন্দ্রে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২১৩ জন।

এর আগে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সিলেটে টিকাদান শুরু হয়। প্রথমদিকে সিলেটে টিকা নেয়ার জন্য মানুষের উৎসাহ কম থাকলেও ধীরে ধীরে তা বাড়তে থাকে। বর্তমানে সিলেটের দুই কেন্দ্রে প্রতিদিনই টিকাগ্রহীতা মানুষের ভিড় বাড়ছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল