২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

আমেরিকা প্রবাসী মেয়ে সেজে প্রেম, প্রতারক গ্রেফতার

প্রকৃতিগতভাবেই নারী কণ্ঠের অধিকারী ইমরান আহমদ - ছবি : নয়া দিগন্ত

আমেরিকা প্রবাসী তরুণী সেজে এক যুবকের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন ইমরান আহমদ (৩২)। দীর্ঘ কয়েক মাস প্রেম করার পর আমেরিকার নিয়ে যাবার প্রলোভন দেখিয়ে হাতিয়ে নেয় প্রায় পৌনে পাঁচ লাখ টাকা। এরপর হঠাৎ করে যোগযোগ বিচ্ছিন্ন হওয়ায় ওই যুবক প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পারেন। থানায় অভিযোগ করলে তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারক যুবককে গ্রেফতার করে পুলিশ।

জানা যায়, প্রকৃতিগতভাবেই নারী কণ্ঠের অধিকারী ইমরান আহমদ। আচার-আচরণেও রয়েছে মেয়েলি সভাব। এই সুযোগটাকে ব্যবহার করে নিজেকে জড়িয়ে নিয়েছেন অপরাধমূলক বিভিন্ন কর্মকাণ্ডে।

পুলিশ জানায়, তথ্য প্রযুক্তির সহায়তা পুলিশ নিশ্চিত হয় কথিত প্রেমিকা নাজহা আক্তার ছাভা ওরফে ইমরান আহমদ আসলে একজন পুরুষ। তিনি সিলেট নগরীর শেখঘাট এলাকায় বসবাস করেন। তিনি ওই এলাকার মৃত ইকবাল আহমদের ছেলে।

বুধবার বিয়ানীবাজার থানা পুলিশ তার অবস্থান নিশ্চিত হয়ে সিলেট কোতোয়ালি থানা পুলিশের সহযোগিতায় নগরীর শেখঘাট এলাকার জিতু মিয়া জমিদার বাড়ির বাসা থেকে তাকে রাত ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

সাধারণ ডায়রি ও পুলিশ সূত্রে জানা যায়, প্রতারক ইমরান আহমদ আমেরিকান তরুণী নাজহা আক্তার ছাভা নাম ধরে ভুক্তভোগী যুবক সুলতান আহমদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। ফেসবুক থেকে পরিচয়ের পর ব্যক্তিগত মোবাইল নম্বরে উভয়ের মধ্যে গভীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। নারী কণ্ঠের মাধুর্যতা দিয়ে যুবক সুলতান আহমদ প্রেমের ফাঁদে ফেলে বিকাশের মাধ্যমে প্রতারণা শুরু করেন প্রতারক ইমরান আহমদ।

ভিকটিম সুলতান আহমদকে বিয়ে করে আমেরিকা নিয়ে যাওয়ার স্বপ্ন দেখিয়ে হাতিয়ে নেন চার লাখ ৬০ হাজার টাকা। বিভিন্ন সময়ে বিকাশের মাধ্যমে নেয়া টাকা আমেরিকা নেয়ার প্রক্রিয়ায় ব্যয় হচ্ছে বলে সুলতান জানায়। গত ঈদুল আজহায় প্রতারক ইমরানের সাথে আলাপে সন্দেহ হয় ভিকটিম সুলতান আহমদের। এরপর তিনি গত ২৩ জুলাই বিয়ানীবাজার থানায় সাধারণ ডায়রি করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে বিয়ানীবাজার থানায় মামলা করে পুলিশ।

বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতের পাঠানো হয়েছে।

বিয়ানীবাজার থানার উপপরিদর্শক (এসআই) রুমেন বলেন, প্রতারক ইমরান আহমদ প্রকৃতিকভাবে নারী কণ্ঠের মানুষ। যার কারণে তিনি খুব সহজে যুবক সুলতানকে প্রেমের ফাদে ফেলে টাকা হাতিয়ে নেয়। আমরা তার সাধারণ ডায়রি ও মোবাইল নম্বর ধরে প্রযুক্তি সহায়তা তদন্ত নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে তাকে সিলেট থেকে গ্রেফতার করেছি।

তিনি জানান, প্রতারক ইমরামের স্ত্রী সন্তান রয়েছে। এ ঘটনায় ভিকটিম থানায় মামলা করেছেন।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, গ্রেফতারকৃত প্রতারক ইমরান পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি শিকার করেছেন। তার আসামির বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় মামলা করা হয়েছে। বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতের প্রেরণ করা হয়।



আরো সংবাদ


ইলিশের ২৩ টনের প্রথম চালান বেনাপোল দিয়ে ভারতে রফতানি সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন বিদায় তিকি-তাকা, বিদায় বার্সেলোনারও? হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস বঙ্গবন্ধুর খুনী রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র ফেরত দিবে বলে আশাবাদী বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী আফগান ইস্যুতে বাতিল সার্ক বৈঠক প্রধানমন্ত্রীর সাথে দ্বি-পক্ষীয় সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের বাউল শিল্পীকে মাথা ন্যাড়া, স্কুল শিক্ষকসহ আটক ৩

সকল