২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১০ ঘর পুড়ে ছাই

-

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের টাইলা গ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুনে অন্তত ১০টি বসতঘরসহ কয়েকটি ধানের ঘর ও গোয়াল ঘর পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে টাইলা পূর্বহাটির মুক্তিযোদ্ধা মৃত মরম আলীর ছেলে বকুল মিয়ার ঘরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে এই বিস্ফোরণ ও আগুনের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আগুন লাগার পর মুহূর্তের মধ্যে তা আশপাশের কয়েকটি ঘরে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা দেখে গ্রামের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করে। ততক্ষণে বকুল মিয়ার বসত ঘর, পাশের পছন্দর আলীর গোলা ঘরে রাখা প্রায় ৭০০ মণ ধান পুড়ে যায়। একইসাথে বাড়ির সাজিদুর রহমানের ঘরসহ ১০০ মণ ধান, আলফাজ মিয়ার ঘরসহ প্রায় ৭০০ মণ, ওয়াকিক মিয়ার ঘরসহ ৪০০ মণ ধান, আব্দুর রহমান, আব্দুল মতিনের ৪০০ মণ, আব্দুল হাসিম, গুলজার মিয়া ও রাসেল মিয়ার ঘরসহ ১০টি ঘর ও মোট ১৮০০ মণ ধান আগুনে পুড়ে ছাই হয়। এ ছাড়া ওইসব ঘরে থানা সোনার গহনাসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর দাবি।

এ দিকে খবর পেয়ে জেলার দিরাই উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গেলেও সুরমা নদী পারাপারের কারণে তাদের পৌঁছাতে অনেক বিলম্ব হয়। পরে গ্রামবাসীর সাথে দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের সদস্যরা।

এ ব্যাপারে টাইলা গ্রামের সুজন তালুকদার জানান, মূলত গ্যাস সিলিন্ডার থেকে এই আগুনের সূত্রপাত। দ্রুতই আগুন ছড়িয়ে পড়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। তিনি জানান, গ্রামবাসী ও ফায়ার সার্ভিসের প্রায় দুই ঘণ্টা চেষ্টায় রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত মো: বকুল মিয়া জানান, গ্যাস সিলিন্ডার লিক হওয়ার কারণে তার ঘরে প্রথমে আগুন ছড়িয়ে পড়ে। কিছু সময়ের মধ্যেই পাশের আরো কমপক্ষে ১০টি ঘরে আগুন ছড়িয়ে পড়ে নিমিষেই আগুলের লেলিহান শিখায় সবকিছু ধ্বংস হয়ে গেছে।

এ ব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন দিরাই ফায়ার সার্ভিসের টিম লিডার মো: সাইফুল ইসলাম জানান, ক্ষতির পরিমাণ প্রায় দেড়কোটি টাকার কাছাকাছি হবে বলে পরিবারগুলো থেকে দাবি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল