২৮ জুলাই ২০২১
`

জামালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্ন নীড়’ পেলেন ৩০১টি পরিবার

জামালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্ন নীড়’ পেলেন ৩০১টি পরিবার -

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ‘মুজিব শতবর্ষ’ উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল ও অসহায় দরিদ্র পরিবারের জন্য স্বপ্নের নীড় উপহার দেয়ার বিষয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে জামালগঞ্জ উপজেলা পরিষদের হল রুমে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ সভা অনুষ্টিত হয়। এতে সভাতিত্ব করেন জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ দেব। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সন্তান মো: ইকবাল আল আজাদ।

বিশেষ অতিথি জামালগঞ্জ উপজেলা সহকারী কমিশনার মো: রেদুয়ানুল হালিম, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো: এরশাদ হোসেন, উপজেলা সহকারী প্রকৌশলী মো: আনিসুর রহমান আনিস, ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার। সাংবাদিকদের মাঝে বক্তব্য রাখেন, জামালগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্টাতা ও বর্তমান সভাপতি মো: আব্দুল আহাদ, সাবেক সভাপতি অঞ্জন পুরকায়স্থ, সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ ও মো: সাইফুল্লাহ প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিশ্বজিৎ দেব বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ ও ভূমি প্রদান করা হচ্ছে। ক্রমান্বয়ে গৃহহীন ও ভূমিহীনদের মাথাগুজার ঠাঁই করে দেবেন মাননীয় প্রধানমন্ত্রী।

২০২০-২০২১ অর্থ বছরে গ্রামীণ অবকাটামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় জামালগঞ্জ উপজেলায় ১ম পর্যায়ে ১৪৬টি, ২য় পর্যায়ে ৫৫টিসহ ২৯৬টি ঘর গৃহহীনদের প্রদান করা হয়েছে। ৫টি ঘরের কার্যক্রম চলমান রয়েছে এ নিয়ে সর্বমোট ৩০১টি ঘর নির্মাণ করা হয়েছে যা দুর্যোগ সহনীয় একক বাসগৃহ বরাদ্ধ প্রদান করা হয়েছে।

মত বিনিময় সভায় জানানো হয় উপজেলার সদর ইউনিয়নের সোনাপুর গ্রামে ২৫টি, পশ্চিম লক্ষীপুর গ্রামে ৪৮টি, ইউসুফ নগর ২৬টি। ভীমখালী ইউনিয়নের গোলামীপুর গ্রামে ৯টি। সাচনাবাজার ইউনিয়নের হরিপর গ্রামে ৫০টি ও পলক গ্রামে ১টি। জামালগঞ্জ উত্তর ইউনিয়নের শরীফপুর গ্রামে ৩৪টি। ফেনারবাঁক ইউনিয়নের তেঘরিয়া গ্রামে ১৬টি। বেহেলী ইউনিয়নের বাগহাটি গ্রামে ৩৭টি, ইনাত নগর গ্রামে ৬টি, রহমতপুর গ্রামে ১৬টি, উলুকান্দিগ্রামে ৮টি ও বদরপুর গ্রামে ২৫টি গৃহবাসসহ ৩০১টি পরিবার পুর্নবাসনের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হয়েছে। এ বাসগৃহে গৃহহীন ও ভূমিহীনরা পেলেন তাদের স্বপ্নের ঠিকানা।

জানা গেছে, আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে ২য় পর্যায়ে এসব ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এই সময়ে সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে ঘরের মালিকদের কাছে ঘরের চাবি, দলিল ও সনদ তুলে দেয়া হবে।



আরো সংবাদ


ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক আটক লুটতরাজ, আত্মসাৎ ও অব্যবস্থাপনা দেশে ভুতুড়ে পরিবেশের সৃষ্টি করেছে : ডা. শফিকুর করোনায় ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তারের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির আবেদন শুরু প্রতিদিন ছয় লাখ মানুষকে টিকা দিতে হবে : আইএমএফ খুলনার বিভিন্ন হাসপাতালে করোনায় আরো ১২ জনের মৃত্যু জমিতে কিটনাশক ছিটাতে গিয়ে কৃষকের মৃত্যু মোসাদ অ্যাজেন্টদের গ্রেফতার করার দাবি ইরানের অ্যাসাঞ্জের নাগরিকত্ব বাতিল করেছে ইকুয়েডর ডেল্টা ছড়াচ্ছে, যুক্তরাষ্ট্রে আবার মাস্ক ফিরল চলতি বছর ভূমধ্যসাগরে প্রাণ হারিয়েছে প্রায় ৯৭০ অভিবাসী

সকল