২৮ জুলাই ২০২১
`

সুনামগঞ্জে সড়ক সংস্কারের দাবিতে রাস্তায় তিন ইউনিয়নের মানুষ

এলাকাবাসীর মানববন্ধন - ছবি নয়া দিগন্ত

সুনামগঞ্জের দোয়ারাবাজারের বেহাল সড়কের দ্রুত মেরামতের দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে এলাকাবাসী। তারা সাত দিনের মধ্যে সড়ক মেরামত করা না হলে ওই সড়কে পুরোপুরি যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন।

জানা যায়, একযুগের বেশি সময় ধরে বৃহত্তর লক্ষ্মীপুর (সুরমা, বোগলা ও লক্ষ্মীপুর) ইউনিয়ের উপজেলা সদরের সাথে একমাত্র সংযোগ সড়কটি সংস্কার না করায় চলাচল অযোগ্য হয়ে পড়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন তিন ইউনিয়নের লক্ষাধিক মানুষ। বিশেষ করে দোয়ারাবাজার উপজেলা সদর থেকে মহব্বতপুর-রাবার ড্যাম ভায়া লিয়াকতগঞ্জ (পশ্চিম বাংলাবাজার) সড়ক, বোগলাবাজার থেকে পূর্ব বাংলাবাজার সড়ক ও মহব্বতপুর মোকাম এলাকার সড়কগুলো এখন মরণফাঁদে পরিণত হয়েছে। বড় বড় খানাখন্দে ভরে থাকা সড়ক দ্রুত সংস্কারের দাবি তিনটি ইউনিয়নবাসীর। তারা অনতিবিলম্বে সড়ক সংস্কারের দাবি জানান।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল, সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মামুনুর রশীদ, জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আব্দুল আওয়াল, উপজেলা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজান, উপজেলা ট্রাক সমিতির কোষাধ্যক্ষ সোহাগ, সুরমা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আক্তার হোসেন, উপজেলা সিএনজি মালিক সমিতির সহসভাপতি আমজাদ হোসেন, শিক্ষক কামরুল ইসলাম, শিক্ষক লোকমান হোসেন, শিক্ষার্থী সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, সাত দিনের মধ্যে সড়ক মেরামত করে চলাচলযোগ্য করে না দিলে সড়কে সব যান চলাচল বন্ধ থাকবে ও অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ করা হবে।



আরো সংবাদ