১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টাংগুয়ার হাওরে মেছো বাঘকে পিটিয়ে হত্যা

মৃত মেছো বাঘ - ছবি নয়া দিগন্ত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরের সংরক্ষিত বন থেকে একটি মেছো বাঘকে পিটিয়ে হত্যা করেছে স্থানীয়রা। মেছো বাঘটির দৈর্ঘ্য তিন ফুট ও প্রস্থ দুই ফুটের বেশি।

মঙ্গলবার উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওরের গোলাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মেছো বাঘের জন্য হাওর পাড়ের শিশুরা উপজেলার টাঙ্গুয়ার হাওরে যেতে ভয় পায়। তাই স্থানীয়রা ঐক্যবদ্ধ হয়ে মঙ্গলবার বিকেলে প্রথমে মাছ মারার কুচ দিয়ে ঘাঁ মেরে আহত করে বাঘটিকে আটক করে। পরে বাঘটিকে পিটিয়ে হত্যা করে এলাকাবাসী।

মেছো বাঘ হত্যার পর উল্লাসের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে যায়। তবে এখন পর্যন্ত কিছু জানতে পারেনি বনবিভাগ।

স্থানীয়রা জানান, এমন মেছো বাঘ এক সময় প্রচুর দেখা যেতো। কিন্তু এখন বন-জঙ্গলের পরিধি কমে যাওয়ায় প্রজাতিটি বিলুপ্তির পথে।

মৃত মেছো বাঘটিকে হাওরে ফেলে দিয়েছে এলাকাবাসী।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রায়হান কবিরকে অবগত করলে তিনি বলেন, বিষটি অত্যন্ত দুঃখজনক। এ ব্যাপারে বনবিভাগকে অবগত করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল