১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

তাহিরপুরে বখাটেদের হামলায় মামলা, আটক ২

তাহিরপুরে বখাটেদের হামলায় মামলা, আটক ২ - ছবি- সংগৃহীত

সুনামগঞ্জের তাহিরপুরে বখাটেদের হামলায় একটি হিন্দু পরিবারের নারী পুরুষসহ আটজন আহত হওয়ার ঘটনায় ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের টাকাটুকিয়া গ্রামে ওই হামলায় বৃহস্পতিবার ভোরে এজাহারভুক্ত একজনসহ দু’জনকে আটক করে পুলিশ। পরে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

তারা হলেন টুকেরগাঁও গ্রামের মৃত ফালু মিয়ার ছেলে সিরাজ মিয়া (৪৫) ও শহীদ মিয়া (৫০)। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার।

মামলার বরাত দিয়ে পুলিশ জানায়, বুধবার দুপুরে উপজেলা দক্ষিণ বড়দল ইউনিয়ন টাকাটুকিয়া গ্রামে বাছিন্দ্র বর্মনের বাড়িতে হামলা করে একদল বখাটে যুবক। এ হামলার পর বুধবার রাতে টুকেরগাঁও গ্রামের বিল্লাল মিয়াসহ ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০-১২জনের নামে তাহিরপুর থানায় মামলা দায়ের করেন আহত দেবেন্দ্র বর্মনের ছেলে শ্যামল বর্মন।

হামলায় আহতরা হলেন বাছিন্দ্র বর্মন (৪৪), তার স্ত্রী বিউটি বর্মন (৪০), তাদের ছেলে তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র বাবলু বর্মন (১৬), মেয়ে সরকারি বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী পপি বর্মন, একই বিদ্যালয়ের ছাত্রী ও বাছিন্দ্র বর্মনের ভাতিজী পলি বর্মন (১৪), লজিন বর্মন ও সত্যন্দ্র বর্মন প্রমুখ।

সত্যেন্দ্র বর্মন জানান, টুকেরগাঁও গ্রামের বখাটেরা দীর্ঘ দিন ধরে আমার ভাতিজিদের (দু’কিশোরী) স্কুলে আসা যাওয়ার পথে মোটরসাইকেল চালিয়ে তাদের গতিরোধ করে ও বাড়িতে এসে বিরক্ত করে আসছিল। এ নিয়ে এলাকায় সালিশ বৈঠক হলেও কোনো সুরাহা হয়নি। এর জের ধরেই মাটি কাটা নিয়ে বুধবার ওই বখাটে ও তাদের অভিভাবকরা বাড়িঘরে হামলা করেছে।

ওসি আব্দুল লতিফ তরফদার জানান, হামলা ও মারধরের ঘটনায় থানায় ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়েরের পর দু’জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।


আরো সংবাদ



premium cement