১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

হবিগঞ্জে পুলিশের সাথে ছাত্রদল-যুবদলের সংঘর্ষ : আহত অর্ধশত, আটক ১২

রাস্তায় আগুন জ্বালিয়ে ব্যারিকেড সৃষ্টি করে ছাত্রদল - ছবি : নয়া দিগন্ত

হবিগঞ্জে বিক্ষোভ মিছিল ও টায়ারে আগুন দেয়ায় যুবদল ও ছাত্রদলের সাথে পুলিশের সংঘর্ষে অন্তত অর্ধশত আহত হয়েছে। এ সময় আটক করা হয়েছে হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছের ছেলে, ভাই ও ভাতিজাসহ ১২ জনকে।

হেফাজতে ইসলামের মোদিবিরোধী শুক্রবারের সমাবেশে হামলা ও পাঁচজনকে হত্যার প্রতিবাদে শনিবার দুপুরে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জেলা ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল হবিগঞ্জ শহরের শায়েস্তানগর কার্যালয় থেকে বের করলে পুলিশ এতে বাধা দেয়। এ সময় পুলিশের সাথে বিক্ষোভকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে অন্তত ১০ পুলিশ সদস্যসহ ছাত্রদল ও যুবদলের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

আহতদের মধ্যে পুলিশের এক সদস্যকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরো ১০ জন পুলিশ সদস্য প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

অপর দিকে গ্রেফতার এড়াতে ছাত্রদল ও যুবদলের আহত নেতাকর্মীরা শহরের প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, সংঘর্ষের পর পরই অভিযান চালিয়ে পুলিশ বিএনপির কেন্দ্রীয় সমবায়-বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক তিনবারের মেয়র জি কে গউছের ছেলে শিক্ষানবিশ ব্যারিস্টার মনজুরুল কিবরিয়া প্রীতম, জি কে গউছের ছোট ভাই জি কে গাফফার ও জি কে গাফফারের ছেলে রিফাতসহ অন্তত ১২ জনকে আটক করেছে।

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) দৌস মোহাম্মদ জানান, ছাত্রদল ও যুবদল নেতাকর্মীদেরকে প্রথমে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে নিষেধ করা হয়। পুলিশের নিষেধ অমান্য করে তারা টায়ারে আগুন দেয়। এ সময় পুলিশের সাথে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের ছোঁড়া ইট-পাটকেলের আঘাতে পুলিশের অন্তত ১০ জন সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

ওসি তদন্ত আরো জানান, রাস্তায় আগুন ও পুলিশের ওপর হামলায় জড়িতদের মধ্যে ১০ জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement