২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শাল্লা থানার ডিজিটাল নিরাপত্তা আইনে ঝুমন দাসকে গ্রেফতার দেখালো পুলিশ

শাল্লা থানার ডিজিটাল নিরাপত্তা আইনে ঝুমন দাসকে গ্রেফতার দেখালো পুলিশ - নয়া দিগন্ত

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, ভাঙচুরের ঘটনার পর ঝুমন দাশ আপনের (২৮) বিরুদ্ধে শাল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলাটি করেছেন থানার উপপরিদর্শক (এসআই) মো: আবদুল করিম।

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বৃহস্পতিবার নয়া দিগন্তকে বিষয়টি নিশ্চিত করেছেন। ওই মামলায় ঝুমন দাশকে গ্রেফতার দেখানো হয়েছে। এর আগে ১৬ মার্চ রাতে আটকের পর তাকে ১৭ মার্চ ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয়। আদালত ওই দিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

ওসি নাজমুল হক জানান, ঝুমন দাশের বিরুদ্ধে সোমবার রাতে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। গত ১৭ মার্চ ফেসবুকে হেফাজত নেতা আল্লামা মামুনুল হককে কটাক্ষ করে যুবকের স্ট্যাটাসকে কেন্দ্র করে গত বুধবার নোয়াগাঁও গ্রামে হামলা চালিয়ে সংখ্যালঘুদের অর্ধ শতাধিক ঘরবাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় যুবলীগ নেতা স্বাধীন মেম্বারকে প্রধান আসামি করে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো দেড় হাজার মানুষের বিরুদ্ধে দুটি মামলা হয়। মামলায় প্রধান আসামি স্থানীয় ইউপি নেতা শহীদুল ইসলাম স্বাধীনসহ ৩৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


আরো সংবাদ



premium cement