১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশী যুবকের লাশ ফেরত দিয়েছে বিএসএফ

-

বাংলাদেশী যুবক সাইদুর রহমানের (২২) লাশ বিজিবি’র কাছে হস্তান্তর করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফ।

মৃত্যুর প্রায় ৩৯ ঘণ্টা পর মঙ্গলবার রাত ৯টায় বিএসএফ-বিজিবির কাছে লাশ হস্তান্তর করে।

নিহত সাইদুর সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী বড়গোপ টিলার হতদরিদ্র ঠেলাগাড়ি চালক হবি রহমানের ছেলে।

উল্লেখ্য, সোমবার ভোরে জাদুকাটা নদীতে শ্রমিকদের সাথে কয়লা কুড়াতে যান সাইদুর। এরপর সকালে তার পরিবার জানতে পারেন সীমান্তের মেইন পিলার ১২০৩ থেকে প্রায় এক-দেড় কি.মি. ভারতের অভ্যন্তরে মেঘালয় রাজ্যের ঘোমাঘাট বিএসএসফ পোস্টের কাছে জাদুকাটা নদীর পূর্ব তীরে বালুচরে তার লাশ পড়ে রয়েছে। তবে কীভাবে সাইদুরের মৃত্যু হয়েছে, তা এখনও জানা যায়নি এবং বিএসএফের পোস্টের কাছেই কেন বা লাশটি পড়ে রয়েছিল তাও স্পষ্ট নয়।

মঙ্গলবার নিহতের পরিবার ও সীমান্তে থাকা লোকজন জানান, সোমবার দিনভর ভারতীয় বিএসএফ পোস্টের কাছে পড়ে থাকা সাইদুরের লাশ ওইদিন সন্ধ্যার পর নলিকাটা পুলিশের কাছে বিএসএফ হস্তান্তর করেন। এরপর মঙ্গলবার সকালে লাশের ময়নাতদন্তের জন্য মেঘালয়ের রাণীগড় নেয়া হয়।

তারা আরো জানান, পরিচয় নিশ্চিত না হওয়ায় দুপুর অবধি সেখানকার কর্তব্যরত ডাক্তার নিহতের ময়নাতদন্তে অপারগতা প্রকাশ করেন। ওই অবস্থায় বেলা পৌণে ২টায় তাহিরপুরের লাউরগড় সাহিদাবাদের শূন্য রেখায় নির্মাণাধীন সীমান্তহাটে ২৮-বিজিবির লাউরগড় ক্যাম্প কমান্ডার-১১ বিএসএফ’র ঘোমাঘাট কোম্পানি হেডকোয়ার্টারের বিএসএফ’র মধ্যে অনির্ধারিত পতাকা বৈঠক হয়। পরবর্তীতে নিহত সাইদুরের নিজ ইউনিয়ন বড়দল উওরের জনপ্রতিনিধি ও পরিবারের সদস্যদের ডেকে নিয়ে পরিচয় শনাক্ত করণের প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

মঙ্গলবার রাত সাড়ে ৯টায় ২৮-বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সুনামগঞ্জের অধিনায়ক লে. কর্নেল মোঃ তছলিম এহসান বলেন, বিজিবির উপস্থিতিতে সব আইনি প্রক্রিয়া শেষে থানা পুলিশ রাতেই ওই যুবকের লাশ তার পরিবারের কাছে বুঝিয়ে দিয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল