১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে আত্মরক্ষায় বিজিবির গুলি : চোরাকারবারি নিহত

-

সুনামগঞ্জ সদর উপজেলার বনগাঁও সীমান্তে গরু চোরাকারবারিদের সাথে বিজিবির সংঘর্ষে এক চোরাকারবারি নিহত ও একজন বিজিবি সদস্য গুরুতর আহত হয়েছেন।

শনিবার দুপুরে রঙ্গাচর ইউনিয়নের বনগাঁও এলাকায় এ সংঘর্ষ হয়।

নিহত ব্যক্তি উপজেলার রঙ্গাচর ইউনিয়নের ইসলামপুর গ্রামের কামাল মিয়া (৩৫) এবং আহত বিজিবি সদস্য হলেন লেন্স নায়েক মারমা।

সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘দুপুরে সীমান্তে নিয়মিত টহলে ছিলেন বিজিবির ছয়জন সদস্য। এসময় ৩০টি গরু নিয়ে কয়েকজন সীমান্ত পাচার করার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে গ্রামবাসীরা বিজিবির উপর ক্ষিপ্ত হয়ে যায় এবং কামাল মিয়ার নেতৃত্বে আমাদের সদস্যদের উপর দা-লাঠি নিয়ে এগিয়ে আসে। এসময় তারা বিজিবি লেন্স নায়েক মারমার উপর দা দিয়ে কুপ দিলে তার হাতে গুরুতর জখম হয় এবং তিনি মাটিতে পড়ে গেলে গ্রামবাসীরা তার মাথায়ও আঘাত করে। এসময় আত্মরক্ষায় বিজিবি দুই রাউন্ড গুলি চালালে একটি গুলি চোরাকারবারি কামালের গায়ে লাগে এবং একটি উপর দিকে চলে যায়।’

এদিকে সংঘর্ষের পর গরু চোরাকারবারি কামাল মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। আশংকাজনক অবস্থায় সিলেট নেয়ার পথেই মারা যান কামাল।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: মানিক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে। সিলেট আনার পথেই মারা যান তিনি।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল