২৮ ফেব্রুয়ারি ২০২১
`

মৌলভীবাজার পৌর নির্বাচন : নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার দাবি বিএনপি প্রার্থীর

নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ
বিএনপির মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজার পৌর নির্বাচনকে সামনে রেখে উত্তপ্ত হয়ে উঠেছে জেলা শহর। বিএনপি প্রার্থীর প্রচারণা মিছিলে মোটরসাইকেল নিয়ে অতর্কিতভাবে ছাত্রলীগের হামলার অভিযোগসহ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে আশঙ্কা প্রকাশ করে সংবাদ সম্মেলন করেছেন বিএনপির মেয়র প্রার্থী মো: অলিউর রহমান। এছাড়াও সম্মেলনে বিএনপির সিনিয়র নেতাদের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার দুপুর ১২টায় মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অলিউর রহমান এসব অভিযোগ করেন।

তিনি বলেন, ‘বুধবার বিএনপি প্রার্থীর প্রচার মিছিলে ছাত্রলীগের সন্ত্রাসী শিমুল, সাইফুর রহমান রনি, মাহবুব ও আমিনের নেতৃত্বে তিনটি মোটরসাইকেলে ছয়জন অতর্কিতভাবে মিছিলের ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেন। পরে বিকাল ৪টার দিকে বিএনপির সিনিয়র নেতা শাহ মোস্তফা সড়কের একটি রেস্টুরেন্টে চা খাওয়ার সময় ছাত্রলীগ ও যুবলীগের অস্ত্রধারী ক্যাডাররা তাদের উপর হামলা ও ভাংচুর চালায়। ওই সময় বিএনপি নেতা মাহমুদুর রহমান, শামীম আহমদ, ফখরুল ইসলাম আহত হন। পরে হামলাকারীরা বিএনপির সাবেক এমপি খালেদা রব্বানীর বাসার সামনে ও সিনিয়র নেতাদের সামনে ফাঁকা গুলি ছোড়ে।’

তিনি আরো অভিযোগ করেছেন, আওয়ামী লীগ সিলেট ও পার্শ্ববর্তী উপজেলা থেকে শত শত বহিরাগত সন্ত্রাসী এনে মৌলভীবাজার শহরে জড়ো করে প্রকাশ্যে মোটরসাইকেলের বিশাল বহর নিয়ে আতঙ্ক সৃষ্টি করছে।

বিএনপি মেয়র প্রার্থী বলেন, এই পরিস্থিতে নির্বাচনের কোনো পরিবেশ নেই। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে তাদের শোচনীয় পরাজয় নিশ্চিত জেনে ২০১৫ সালের পৌরসভা নির্বাচনের মতো জোর-জবরদস্তি ও কারচুপির মাধ্যমে নির্বাচনে জেতার জন্য বদ্ধপরিকর।
তিনি আগামী ২৪ ঘণ্টার ভেতর হামলাকারীদের গ্রেফতার করে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন। এ বিষয়টি রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মৌখিকভাবে বিষয়টি জানানো হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মিসবাহুর রহমান মুঠোফোনে বলেন, বিএনপির অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

এদিকে সংবাদ সম্মেলনে বিএনপির অভিযোগের বিষয়ে মৌলভীবাজার পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক মো: মামুনুর রশিদ মুঠোফোনে বলেন, বিএনপির অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাচন সমন্বয়ক ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করীম ময়ুন, জেলা বিএপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, যুবদল সভাপতি জাকির হোসেন উজ্জলসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি মৌলভীবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। তৃতীয় ধাপের ওই নির্বাচনে মৌলভীবাজারে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার বর্তমান মেয়র ফজলুর রহমান এবং জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো: অলিউর রহমান। কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৭ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন।



আরো সংবাদ


মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি জামায়াত আমীরের শোক

সকল