২৭ ফেব্রুয়ারি ২০২১
`

মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের হামলা

পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল - ছবি : নয়া দিগন্ত

চার দফা দাবি নিয়ে সারাদেশের মতো মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা চালিয়েছে যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা। মঙ্গলবার সকালে শহরের চৌমুহনা এলাকায় এ ঘটনা ঘটে।

এর আগে সকাল ১০টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীরা আন্দোলনের জন্য একত্র হন। পরে বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনায় গিয়ে অবস্থান নিলে সেখানে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ ছাত্রলীগ কর্মীরা আন্দোলনরত শিক্ষার্থীদের মারপিট করে তাড়িয়ে দেন। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

আন্দোলনকারী শিক্ষার্থী জসিম উদ্দিন বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করেছি আমাদের দাবি আদায়ের জন্য। আমরা চৌমোহনা চত্বরে অবস্থান নিয়েছিলাম। হঠাৎ করে বহিরাগত কয়েকজন এসে অতর্কিত হামলা চালায়। আমাদের ব্যানার ছিনিয়ে নেয়। তারা আমাদের বেশ কয়েকজনকে মারধর করেছেন। জুবায়ের আহমদসহ দু'জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

এ বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন বলেন, ‘রাস্তা বন্ধ করে কিছু শিক্ষার্থী জনদুর্ভোগ তৈরি করছিল। আমি তাদের বলেছি তোমাদের দাবির সাথে একমত। তোমরা রাস্তা বন্ধ করে সাধারণ মানুষকে দুর্ভোগে ফেলো না। পরে তারা সেখান থেকে চলে যায়।’

মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ ইয়াছিনুল হক বলেন, মারামারি, হাতাহাতি বা ব্যনার ছিনিয়ে নেয়া এ রকম কোনো ঘটনা এখনো শুনিনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



আরো সংবাদ