২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুনামগঞ্জে ৩ পৌর নির্বাচন : ২ আ’লীগ ও ১ স্বতন্ত্র প্রার্থী জয়ী

সুনামগঞ্জে ৩ পৌর নির্বাচন : ২ আ’লীগ ও ১ স্বতন্ত্র প্রার্থী জয়ী - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ, ছাতক ও জগন্নাথপুর পৌরসভার নির্বাচনের ভোট গণনার পর আওয়ামী লীগের দুই প্রার্থী ও স্বতন্ত্র এক প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এর আগে শনিবার এই তিন পৌরসভায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

সুনামগঞ্জ পৌরসভার মোট ২৩টি ভোটকেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী নাদের বখত ২১ হাজার ৬৬৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী ধানের শীষ প্রতীকে বিএনপির মুর্শেদ আলম পেয়েছেন পাঁচ হাজার ৮৮৫ ভোট।

এদিকে ছাতক পৌরসভায় মোট ১৯টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থী মো: আবুল কালাম চৌধুরী ১২ হাজার ৯৩৫টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষের প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি সাত হাজার ৮৯ ভোট পেয়েছেন।

অপরদিকে জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে মোট ১১টি কেন্দ্রের ফলাফলে স্বতন্ত্র প্রার্থী মো: আখতারুজ্জামান আক্তার আট হাজার ৩৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম নৌকা প্রতীকের প্রার্থী মিজানুর রশিদ মিজান পেয়েছেন আট হাজার ১৮ ভোট।

পুলিশ জানিয়েছে, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্নের জন্য তিনটি পৌরসভায় সাত শ’র বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। প্রতি কেন্দ্রে সাতজন পুলিশ ও নয়জন আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ ও বিজিবির মোবাইল টিম এবং স্ট্রাইকিং ফোর্স বিশেষভাবে প্রস্তুত ছিল।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো: মিজানুর রহমান জানান, শুরু থেকে শেষ পর্যন্ত জেলার তিন পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

সুনামগঞ্জ পৌরসভার বেসরকারিভাবে নির্বাচিত মেয়র নাদের বখত বলেন, সুনামগঞ্জ পৌরভায় শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠানের সুদীর্ঘ ঐতিহ্য রয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার স্বার্থে ভোটাররা আবারো নৌকার পক্ষে ভোট দিয়েছেন।


আরো সংবাদ



premium cement