২৫ জানুয়ারি ২০২১
`

আইনশৃঙ্খলা বাহিনীর বাধায় পণ্ড মামুনুল হকের মাহফিল

আইনশৃঙ্খলা বাহিনীর বাধায় পণ্ড মামুনুল হকের মাহফিল - ফাইল ছবি

সিলেটের গোলাপগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর বাধায় ওয়াজ মাহফিলে বয়ান রাখতে করতে পারেননি হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। এ ঘটনায় উপস্থিত মুসল্লিদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

হেফাজতে ইসলামের গোপালগঞ্জ উপজেলা শাখা দাবি করে বলছে, ভাস্কর্যবিরোধী বক্তব্যকে কেন্দ্র করে উদ্দেশ্যমূলকভাবে মাওলানা মামুনুল হককে বিভিন্ন জায়গায় ওয়াজ মাহফিলে বয়ান দিতে বাধা দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের শেখপুর ঈদগাহ মাঠে একটি সংগঠনের উদ্যোগে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। কয়েক দিন আগে থেকে এলাকায় প্রচার-প্রচারণা চালানো হচ্ছিল ওই মাহফিলে প্রধান অতিথির বয়ান পেশ করবেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। তাই মামুনুল হকের বয়ান শুনতে শত শত ধর্মপ্রাণ মুসল্লি মাহফিল প্রাঙ্গনে জড়ো হতে থাকেন। একপর্যায়ে মামুনুল হককে বয়ান দিতে বাধা দেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি নয়া দিগন্তকে বলেন, এলাকায় শান্তি ও শৃঙ্খলা নষ্ট হতে পারে এমন সংবাদের ভিত্তিতে মাহফিলে মামুনুল হককে বয়ান দিতে দেন। এ ছাড়াও ওই ওয়াজ মাহফিল আয়োজনের জন্য কোনো অনুমতিও নেয়া হয়নি।



আরো সংবাদ