২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলামের দাফন সম্পন্ন

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলামের দাফন সম্পন্ন - ছবি : নয়া দিগন্ত

বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলাম আর নেই। মঙ্গলবার ভোরে তিনি ঢাকার নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার বাদ আসর রাষ্ট্রিয় মর্যাদায় তালতলা সরকারি কবরস্থানে তাকে দাফন করা হয়।

মরহুম আনোয়ারুল ইসলাম বাংলাদেশ টিঅ্যান্ডটি বোর্ডের কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার স্ত্রী, দুই ছেলে, তিন মেয়ে রয়েছেন।

তার বাবা মো: আব্দুর রহিম সুনামগঞ্জ মহকুমার জামালগঞ্জ, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর থানার সার্কেল (সিও) অফিসার ছিলেন। ছোট ভাই ড. আতাহারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর, ড. আমিনুল ইসলাম ইউএনডিপির সাবেক সিনিয়র কর্মকর্তা ও ছোট ভাই আনিসুল ইসলাম পরিবেশবাদী সংস্থা সিএনআরএস’র নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করছেন। বড় ছেলে ব্যবসায়ী ও ছোট ছেলে সরকারি কর্মকর্তা।

আনোয়ারুল ইসলামের ইন্তেকালে বিভিন্ন মহলের শোক :
বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য (সিলেট-সুনামগঞ্জ) শামীমা আক্তার খানম, সিএনআরএস’র নির্বাহী পরিচালক ড. মুখলেছুর রহমান, জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব, খিলগাঁও থানা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ শহীদ, ইউএসএআইডি প্রকল্প পরিচালক ড. বাবু মোস্তফা কামাল, খিলগাঁও ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আ: সালাম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগর সহ-সভাপতি রেজাউল করিম শামীম, জামালগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো: হাবিবুর রহমান চৌধুরী, জামালগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডার সাবেক ডেপুটি কমান্ডার শ্রীকান্ত তালুকদার, জামালগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মফিজুর রহমান চৌধুরী ও বর্তমান সভাপতি নূরুল হক আফিন্দী, জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, বীর মুক্তিযোদ্ধা সন্তান চৌধুরী শারমিন রহমান তানিয়া প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য?

সকল