২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দিরাইয়ে দুর্বৃত্তের আগুনে গবাদিপশুসহ ৯০ মণ ধান পুড়ে ছাঁই

দিরাইয়ে দুর্বৃত্তের আগুনে গবাদিপশুসহ ৯০ মণ ধান পুড়ে ছাঁই -

সুনামগঞ্জের দিরাইয়ে দুর্বৃত্তের আগুনে এক কৃষকের একটি গাভী, চারটি ভেড়া ও ৯০ মণ ধান পুড়ে ছাঁই হয়ে গেছে বলে জানা গেছে। এ ঘটনায় ওই কৃষকের প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি জানয়েছেন। সোমবার ভোর রাতে উপজেলার জগদল ইউনিয়নের দৌলতপুর গ্রামের কৃষক মঞ্জুর খানের গোয়াল ঘরে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। তারপর প্রতিবেশেীদের সহযোগিতায় তারা ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষেণে গবাদি পশুগুলো যায়। ন্যাক্কারজনক ওই ঘটনায় গ্রামের সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সংবাদ পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

থানা পুলিশ ও ক্ষতিগ্রস্ত কৃষক মঞ্জুর খান জানান, অন্যের জমি বর্গাচাষ করে স্ত্রী ও ছয় সন্তানের সংসারে তিনি একমাত্র উপার্জনকারী ব্যক্তি। বসত বাড়ি ও গবাদিপশুগুলোই তার একমাত্র সম্বল। গোয়াল ঘর ও ধান রাখার গোলা ঘর একসাথে হিসেবে ব্যবহার করতেন কৃষক।

মঞ্জুর খান বলেন, তিনটি গাভী গর্ভবতী ছিল। প্রতিটা ৬০ থেকে ৭০ হাজার টাকা মূল্যের। আগুনে গরু, ভেড়া, ধান ও ঘর পুড়ে আমার চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। দুর্বৃত্তের আগুনে আমার সবকিছু শেষ করে দিয়েছে, আমি এখন নিঃস্ব হয়ে গেলাম।

দৌলতপুর গ্রামের ছালিম খান বলেন, পুড়ে যাওয়া ওই ঘরটিতে কোন মানুষ রাত্রিযাপন করতো না, এমনকি বিদ্যুৎ সংযোগ ছিল না। আগুন লাগার কোনো উৎস ঘরটিতে না থাকায় স্বাভাবিকভাবেই বুঝা যায়, কেউ ক্ষতি করার লক্ষ্যে আগুন দিয়েছে।

দিরাই থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম বলেন, মর্মান্তিক ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। ক্ষতিগ্রস্ত কৃষক সাধারণ ডায়রী করেছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল