২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শায়েস্তাগঞ্জে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সিলগালা

- ছবি : নয়া দিগন্ত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় গড়ে ওঠা অবৈধ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের যৌথ উদ্যোগে অভিযান পরিচালিত হয়েছে। রোববার সন্ধ্যায় উপজেলার শায়েস্তাগঞ্জ পৌর এলাকার হাসপাতাল রোডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ওই অভিযান পরিচালনা করা হয়।

সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো: রেজার নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত শায়েস্তাগঞ্জ হাসপাতাল রোডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায়। এসময় লাইসেন্সবিহীন অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান ও মেডিক্যাল প্র্যাকটিশনারের অনুপস্থিতিসহ বিভিন্ন অপরাধের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় বিএমডিসি রেজিস্ট্রেশন ছাড়া ডাক্তার পদবী ব্যবহার ও অবৈধভাবে গর্ভপাতসহ ডেলিভারি কার্যক্রম পরিচালনা এবং লাইসেন্সবিহীন ক্লিনিক স্থাপনের দায়ে জয়ন্তী রাণীকে (৩২) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অভিযানকালে লাইসেন্সবিহীন স্বাস্থ্যসেবা কেন্দ্রে আরো দু’টি প্রতিষ্ঠান সিলগালা করা হয় এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে কঠোর নির্দেশনা প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহায়তা করেন সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা: ওমর ফারুক এবং শায়েস্তাগঞ্জ থানা পুলিশ।

অবৈধ প্রাইভেট ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তারা জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement