১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

শায়েস্তাগঞ্জে আইপিএলকে ঘিরে জমজমাট জুয়ার আসর

- নয়া দিগন্ত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে, হাটে, বাজারে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জুয়ায় আসক্ত হয়ে পড়েছে যুবসমাজ। উপজেলার বিভিন্ন এলাকায় হোটেল, রেস্তোরাঁ, ক্লাবে আইপিএল ক্রিকেট খেলা উপভোগ করতে গিয়ে দেখা যায় জুয়ার আসর। এ ব্যাপারে প্রশাসনের কোনো তৎপরতা না থাকায় এ আসর দিন দিন জমজমাট হয়ে উঠছে বলে স্থানীয়দের অভিযোগ। শায়েস্তাগঞ্জের সুতাং, বাছিরগঞ্জ বাজার, নুরপুর, নসরতপুর, অলিপুর, শৈলজুড়া ও ব্রাক্ষণডুরায় আইপিএল নিয়ে চলে এ আসর।

জানা গেছে, শায়েস্তাগঞ্জের বিভিন্ন অলিগলিতে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট খেলা নিয়ে নিয়মিত চলে জুয়ার আসর। কোন দল জিতবে, কোন দলের খেলোয়াড় কতো রান করবে, কোন বোলার কয়টা উইকেট নেবে, এসব নিয়ে বাজি ধরা হয়। দোকানদার, স্কুল-কলেজের ছাত্র ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জুয়ায় আসক্ত হয়ে পড়ছেন। এর মধ্যে বিভিন্ন বয়সের শিক্ষার্থীরাই বেশি। খেলা শুরুর আগেই জুয়াড়িরা টেলিভিশন বা মোবাইলের সামনে বসে পড়েন। সবার হাতে হাতে থাকে মোবাইল ফোন। জুয়া খেলাকে কেন্দ্র করে টাকা লেনদেন নিয়ে মাঝে মাঝে অপ্রীতিকর ঘটনার খবরও পাওয়া যায়।

এলাকার সচেতন মহলের মতে, আইপিএলকে ঘিরে জুয়ার আয়োজন শুধু শায়েস্তাগঞ্জে নয়, জেলাজুড়ে ছড়িয়ে পড়েছে। এ নেশাতে তরুণ ও যুবকরা বেশি ঝুঁকে পড়েছেন। খেলা হচ্ছে বিনোদন, এটি কখনও জুয়ার উৎস হতে পারে না।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার ওসি (তদন্ত) মো: আল-মামুন বলেন, আমরা শায়েস্তাগঞ্জে চায়ের দোকানগুলোতে তাস, লুডু, কেরাম বোর্ডসহ সব ধরণের খেলা বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছি। কোথাও যদি টিভিতে খেলা নিয়ে বাজি ধরা হয় আমরা অবশ্যই ব্যবস্থা নেব। খেলা দেখার জন্য দোকানপাট নয়, যার যার বাসায় বসে খেলা দেখতে হবে।

তিনি আরো বলেন, মানুষের দৃষ্টির আড়ালে বাজি খেললে তা আমাদের আওতার বাইরে তাই আমরা কিছু করতে পারি না। প্রত্যেক তরুণের অভিভাবককে এ ব্যাপারে নজর রাখা উচিত।


আরো সংবাদ



premium cement