১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনা ঠেকাতে ধর্মপাশায় বিভিন্ন স্থানে বেসিন ও গভীর নলকূপ স্থাপন

-

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় করোনা মহামারি থেকে সাধারণ মানুষকে নিরাপদে রাখতে জনস্বাস্থ্য অধিদফতর ধর্মপাশা উপজেলা শাখার উদ্যোগে বিভিন্ন স্থানে বেসিন স্থাপন, জীবাণুমুক্ত সাবান, ব্লিচিং পাউডার ও মাক্স ইত্যাদি বিনামূল্যে বিতরণ করা হয়।

ধর্মপাশা উপজেলা জনস্বাস্থ্য অধিদফতরের উদ্যোগে উপজেলা পরিষদের ভিতর একটি, ধর্মপাশা থানার সামনে একটি ও মধ্যনগর প্রশাসনিক থানার সামনে একটি বেসিন স্থাপন করা হয়েছে। প্রতিটি বেসিনে হাত-মুখ ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান মজুত রাখা হয়েছে। জীবাণুমুক্তর জন্য সরকারি প্রতিটি দফতরে ব্লিচিং পাউডার দ্বারা স্প্রে করা হচ্ছে। মাক্সসহ বিভিন্ন উপকরণ বিতরণ কাজ অব্যাহত রয়েছে।

উপজেলার ১০টি ইউনিয়নে বিশুদ্ধ খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত জনস্বাস্থ্য অধিদফতরের উদ্যোগে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদফতরের সহযোগিতায় ইতোমধ্যে উপজেলার প্রায় ১০টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে ২৭৯টি গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। এতে বিশুদ্ধ পানির সংকট নিরসন হয়েছে।

এব্যাপারে উপজেলা জনস্বাস্থ্য উপসহকারী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, জনস্বাস্থ্য অধিদফতরের উদ্যোগে গভীর নলকূপ স্থাপন অব্যাহত রয়েছে। আমাদের এখানে ২ থেকে ৩ মাস পর পর গভীর নলকূপ স্থাপনের জন্য বরাদ্দ আসছে। আমরা এসব আর্সেনিকমুক্ত গভীর নলকূপ স্থাপনের কাজ অব্যাহত রেখেছি।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল