১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শায়েস্তাগঞ্জে পঙ্গু ‘নদীকে’ আর্থিক সহায়তা প্রদান

শায়েস্তাগঞ্জে পঙ্গু ‘নদীকে’ আর্থিক সহায়তা প্রদান করছেন ফজল উদ্দিন তালুকদার - নয়া দিগন্ত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমি অ্যান্ড হাই স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী নদী আক্তারের দেহে দুটি কৃত্রিম পা সংযোজন করলে সে আবারো লেখাপড়ার সুযোগ পাবে। বিদ্যুৎস্পৃষ্টে পঙ্গু নদী আক্তারকে আর্থিক সহায়তা দিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ও ব্যবসায়ী, সমাজসেবক ফজল উদ্দিন তালুকদার। প্রায় পাঁচ মাস আগে দুই পা হারিয়ে পঙ্গু হয় মেধাবী মেয়েটি।

শনিবার শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থী ফজল উদ্দিন তালুকদার বিদ্যুৎস্পৃষ্টে পঙ্গু নদী আক্তারকে দেখতে যান। নদীর শারীরিক অবস্থার খোঁজখবর নেয়ার পরে তার হাতে নগদ ২৫ হাজার টাকা সহায়তা তুলে দেন। পাশাপাশি শায়েস্তাগঞ্জের সকল রাজনৈতিক ও সামাজিকমহলকে নদী আক্তারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, ১৫ মে সন্ধ্যায় হবিগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর গ্রামের রফিক মিয়ার কন্যা নদী আক্তার তার প্রতিবেশী মর্জিনা খাতুনের বাসায় বেড়াতে যায়। এ সময় সে ওই বাসার ছাদে খেলতে গিয়ে সেখানে থাকা বিদ্যুতের তারের সাথে দুই পা জড়িয়ে পড়ে। এতে সে গুরুতর আহত হলে স্থানীয় লোকজন উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক নদীকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। আহত নদী সেখানে কয়েকদিন চিকিৎসা নেয়ার পর তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়। এর পর ২৭ মে সিলেট থেকে ঢাকাস্থ শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাকে নিয়ে ভর্তি করা হয়। এক পর্যায়ে ৪ জুন চিকিৎসার প্রয়োজনে ডাক্তাররা হাঁটুর নীচ থেকে তার দুটি পা বিচ্ছিন্ন করে ফেলেন। এতে নদী আক্তারের চলার গতি চিরদিনের জন্য থেমে যায়।

দুর্ঘটনার পর থেকে দীর্ঘদিন নদী আক্তারের চিকিৎসায় অর্থের যোগান দিয়ে নিঃস্ব হয়েছেন তার বাবা রফিক মিয়া। রফিক মিয়া তার জায়গা-জমি বিক্রি করে, আত্মীয়-স্বজনের কাছ থেকে ধার-দেনা নিয়ে নদীর চিকিৎসায় প্রায় ১৬ লাখ টাকা ব্যয় করেছেন। এখন দরিদ্র বাবার পক্ষে মেয়ের চিকিৎসার ব্যয়ভার বহন করা আর সম্ভব হচ্ছে না।

এদিকে উন্নত চিকিৎসার অভাবে নদী এখন চরম দুর্ভোগের শিকার হয়েছে। নদী আক্তারের প্রয়োজন একজোড়া কৃত্রিম পা। এই মুহূর্তে নদী আক্তারের দেহে দুটি কৃত্রিম পা সংযোজন করতে পারলে সে আবারো চলতে পারবে, আর লেখাপড়ারও সুযোগ পাবে। তাই শায়েস্তাগঞ্জসহ দেশ-বিদেশের সম্পদশালী, দানশীল ও সকল রাজনৈতিক ও সামাজিকমহলকে নদী আক্তারের চিকিৎসায় আর্থিক সহায়তা প্রদানে পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন তার বাবা।


আরো সংবাদ



premium cement
দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত

সকল