৩০ সেপ্টেম্বর ২০২০

সিলেট-লন্ডন রুটে আবার চালু হচ্ছে বিমানের ফ্লাইট

সিলেট-লন্ডন রুটে আবার চালু হচ্ছে বিমানের ফ্লাইট - সংগৃহীত

দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট আবার চালু হয়েছে। সোমবার সকাল ১০টা ১০ মিনিটে বিমানের বিজি-২০২ ‘অচিন পাখি’ এয়ারক্রাফটটি ৬৭ জন যাত্রী নিয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, লন্ডন থেকে বিমানের ফ্লাইটটি ৬৭ জন যাত্রী নিয়ে সোমবার সকালে সিলেটে এসে পৌঁছায়। যাত্রা বিরতির পর ফ্লাইটটি ঢাকার উদ্দেশে সিলেট ছাড়ে। একই বিমানে সিলেট থেকে আরও ৩৪ জন যাত্রী ঢাকায় গেছেন বলে জানান বিমানবন্দরের ব্যবস্থাপক।

তিনি বলেন, ‘সিলেট-লন্ডন বিমানের সরাসরি ফ্লাইটটি দীর্ঘ প্রায় এক মাস বন্ধ থাকার পর চালু হলো। এখন থেকে সপ্তাহের প্রতি সোমবার লন্ডন-সিলেট-ঢাকা রুটে ফ্লাইট চলাচল করবে।’

বিমান সূত্র জানায়, ২০১৮ সালে বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিমানের বহরে যুক্ত হওয়া এয়ারক্রাফট ‘অচিন পাখি’ সোমবার লন্ডন থেকে যাত্রী নিয়ে সরাসরি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গত ১৬ জুলাই লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এতে বলা হয়, লন্ডন থেকে দেশে আসা সিলেটের যাত্রীরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন সম্পন্ন করে অভ্যন্তরীণ ফ্লাইটে তাদের সিলেটে ফিরতে হবে। বিমান কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে যুক্তরাজ্যে বসবাসরত সিলেটবাসীরা ক্ষোভ প্রকাশ করেন। এতে প্রতিবাদের ঝড় ওঠে সিলেটেও।

এরপর গত ৪ আগস্ট বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব স্বাক্ষরিত এক চিঠিতে ১০ আগস্ট থেকে পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্তের কথা জানিয়ে ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

এদিকে, লন্ডন থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে ওসমানী বিমানবন্দরে। যাদের শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ থাকবে, তাদের পাঠানো হবে আইসোলেশনে। আইসোলেশনের জন্য সিলেট নগরীতে হোটেল ফরচুন গার্ডেনকে নির্ধারণ করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, লন্ডন থেকে আসা সিলেটের যাত্রীদের মধ্যে যাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকবে না, শরীরে করোনার উপসর্গ থাকবে, তাদের আইসোলেশন সেন্টারে পাঠানো হবে। সূত্র: ইউএনবি


আরো সংবাদ

ও লেভেল-এ লেভেল পরীক্ষা স্থগিতে রিট খারিজ খুলনায় স্কুলছাত্র বাপ্পী হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন শ্বাসকষ্ট নিয়ে এমপি আবুল হাসানাত হাসপাতালে ভর্তি, আইসিইউতে স্থানান্তর কুয়েতের আমীরের ইন্তেকালে শোক প্রকাশ ও নতুন আমীরকে অভিনন্দন জামায়াত আমীরের স্বাধীনতার ৫০ বছর পর বাংলাদেশে কোনো স্বাধীনতাবিরোধী নেই : ভিপি নুর ব্যাংক লুটে নৈশপ্রহরী হত্যায় ৪ জন গ্রেফতার চুয়াডাঙ্গায় আরো ৪ জন করোনায় আক্রান্ত যমুনা নদীতে ১০০ নৌকায় ভাসমান মানববন্ধন করোনায় দেশে আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৪৩৬ রায়ে সন্তুষ্ট ফাঁসির আসামি রাব্বির বাবা প্রকাশ পেল অদ্ভুত সময়কে চাবুক মারার গান ‘মানুষ কবে মানুষ হবে’

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)