২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইতিহত্যার দুই বছর অগ্রগতি নেই তদন্তে, হতাশায় পরিবার!

ইতি আক্তার -

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর এলাকার বিরামরে আলোচিত হত্যাকাণ্ড হচ্ছে ইতি আক্তারের (৬) নির্মম হত্যাকাণ্ড। এই মর্মে ২০১৮ সালের ২৬ জুলাই শায়েস্তাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হলেও আলোচিত ওই মামলা দু’বছরের অধিক সময় পার হয়ে গেছে। দীর্ঘ দু’বছর পরেও তিমির পেরিয়ে আলোর মুখ দেখেনি এ মামলা। তদন্তের এ দীর্ঘসূত্রতার শেষ কোথায় সে খবর কেউ জানে না। কোন অদৃশ্য সুতার টানে থমকে আছে এ তদন্ত প্রক্রিয়া তাও অজানা সকলের।

শিশু ইতি আক্তার ছিল তার পরিবার নয়নের মণি। তার আত্মীয়স্বজন, সহপাঠী, খেলার সাথী সবারই জিজ্ঞাসা ইতি হত্যার ন্যায় বিচার কবে হবে?
গ্রামের আবালবৃদ্ধবনিতা একবাক্যে সবাই চাইছেন ইতি হত্যার রহস্য উন্মোচিত হোক দ্রুত। ইতি আক্তারের পিতা চটপটি বিক্রেতা আব্দুস শহিদ, কন্যার ছবি বুকে নিয়ে জনে-জনে যাচ্ছেন কন্যা হত্যার সুবিচার প্রাপ্তির আশায়। ইতোপূর্বে শায়েস্তাগঞ্জ উপজেলায় সংঘটিত সকল হত্যাকাণ্ডকে ম্নান করে দিয়েছে এ আলোচিত শিশু ইতি হত্যা। এ নিঃসংশ হত্যাকাণ্ডের ঘাতকদের দৃষ্টান্তমূলক সাজা হোক এটাই সবার প্রত্যাশা।

উল্লেখ্য, শায়েস্তাগঞ্জ উপজেলার পৌর এলাকার বিরামচর গ্রামের ৯নং ওয়ার্ডের চটপটি বিক্রেতা আব্দুস শহিদের মেয়ে ইতি আক্তার। ২০১৮ সালের ২৫ জুলাই ভোরে বাড়ি সংলগ্ন মসজিদের মক্তবে যথারীতি আরবি পড়তে যায় ইতি আক্তার। এরপর সে আর বাড়ি ফিরে আসেনি। সেদিন তাকে অনেক খোঁজাখুঁজির পরও পাওয়া যায়নি। অবশেষে পরদিন ২৬ জুলাই সকালে মসজিদের পার্শ্ববর্তী ধানক্ষেত থেকে তার বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেন ইতির বাবা। পরে ইতির বাবা এ নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরিও করেন।

এদিকে, ২০১৮ সালের ২৬ জুলাই ইতিহত্যা মামলাটি দায়ের করা হলেও দু’বছর পরেও মামলার তদন্তে কোন দৃশ্যমান অগ্রগতি হয়নি। মামলাটির শুরুতে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ এর তদন্ত করলেও পরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) হবিগঞ্জের হাতে যায় এ মামলার তদন্তভার। বর্তমানেও এ মামলার তদন্তভার পিবিআই এর কাছে ন্যস্ত রয়েছে।

এ মামলার বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হোসেন বলেন, শায়েস্তাগঞ্জের আলোচিত শিশু ইতিহত্যা মামলাটি পিবিআই হবিগঞ্জের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করছেন।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) হবিগঞ্জ এর অতিরিক্ত পুলিশ সুপার কুতুবুর রহমান চৌধুরী বলেন, আমরা ইতোমধ্যে এ মামলার বেশ কিছু গুরুত্বপূর্ণ আলামত সংগ্রহ করেছি। তদন্ত এখনো প্রক্রিয়াধীন রয়েছে। আশাব্যাঞ্জক তথ্য পাওয়া গেছে। আমরা আশা করছি খুব শীঘ্রই এর একটি সুরাহা হবে।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল