২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মানবজমিনের সম্পাদকসহ ৫ প্রবীণ সাংবাদিককে সম্মাননা

মানবজমিনের সম্পাদকসহ ৫ প্রবীণ সাংবাদিককে সম্মাননা - সংগৃহিত

সাংবাদিক এম এ সালামের সাংবাদিকতার অর্ধশত বর্ষ উদযাপন ও মানবজমি প্রধান সম্পাদকসহ ষাটের দশকের ৫ প্রবীণ সাংবাদিককে সম্মাননা দিয়েছে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) মৌলভীবাজার।

মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব মিলনায়তনে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-রাজনগর আসনের সংসদ সদস্য নেছার আহমদ। ইমজা মৌলভীবাজারের সভাপতি শাহ অলিদুর রহমানের সভাপতিত্বে ইমজা সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক, মীর নাহিদ আহসান, অতিরিক্ত পুলিশ সুপার মৌলভীবাজার সদর সার্কেল জিয়াউর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত । অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যদেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী ও সালেহ এলাহী কুটি।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথিদের উত্তরিয় পরিয়ে ও ফুল দিয়ে বরণ করে নেন সাংবাদিক এস এম উমেদ আলী, ডা. সাদিক আহমদ, আকমল হোসেন নিপু, চৌধুরী ভাস্কর হোম, তমাল ফেরদৌস দুলাল, ইমন দেব চৌধুরী, আফরোজ আহমদ, আব্দুর রব, সঞ্জয় কুমার দে, বকশি মিজবাহুর রহমান, সৈয়দ মহসীন পারভেজ, মো: আমির, জুলফুকার আলী ভুট্টু, মঞ্জু বিজয় চৌধরী, সৈয়দ বয়তুল আলীসহ ইমজার সদস্যরা।

অনুষ্ঠানে ষাটের দশকের গুণি সাংবাদিকদের নিয়ে আলোচনা শেষে সম্মাননা প্রদান করা হয় প্রবীণ সাংবাদিক মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি এম এ সালাম, অ্যাডভোকট মুজিবুর রহমান মুজিব, দৈনিক মানব জমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, হারুনুর রশিদ, গোলাম মুহিত খান ও এম এ মান্নান। তবে এই অনুষ্ঠানে গুনি এই ৫ সাংবাদিকদের মধ্যে মূলত পুরো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমএ সালাম। অনুপস্থিত গুণি সাংবাদিকদের সম্মাননা ক্রেস্টসহ তাদের প্রতিনিধিরা গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মৌলভীবাজার-রাজনগর আসনের এমপি নেছার আহমদ বলেন, সংবর্ধিত প্রবীণ সাংবাদিকদের অনুস্মরণ করে নবীন সাংবাদিকরা নিজেদের সমৃদ্ধ করে গড়ে তুলতে পারবেন। তিনি সততা ও নিষ্টার সাথে দেশ মানুষ ও সমাজের কল্যাণে নবীন সাংবাদিকদের কাজ করার আহবান জানান।
অনুষ্ঠানে সংবর্ধিত ব্যক্তিত্ব এম এ সালামের উপর প্রবন্ধ উপস্থাপন করেন রাজনগর সরকারী কলেজের সহকারী অধ্যাপক রজত কান্তি গোস্বামী। অ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিবের উপর বক্তব্যদেন সৈয়দ হুমায়েদ আলী শাহীন। সাংবাদিক হারুনুর রশিদ অ্যাডভোকেট এর উপর বক্তব্য উপস্থাপন করেন আব্দুল হামিদ মাহাবুব। গুনি সাংবাদিক দৈনিক মানব জমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর উপর বক্তব্য উপস্থাপনা করেন সিনিয়র সাংবাদিক সরোয়ার আহমদ। প্রবীণ সাংবাদিক গোলাম মুহিত খান এর উপর বক্তব্য উপস্থাপন করেন ইমজার প্রাক্তন সভাপতি অ্যাডভোকেট রাধাপদ দেব সজল ও প্রবীণ সাংবাদিক এম এ মান্নান এর উপর বক্তব্যদেন বাংলার দিন এর সম্পাদক বকশি ইকবাল।

এ সময় স্মরণ করা হয় প্রয়াত সাংবাদিক মো. ফিরোজ মিয়া অ্যাডভোকেট, শওফকতুল ওয়াহিদ, সৈয়দ মতিউর রহমান, গজনফর আলী চৌধুরী, রাধিকা মোহন গোস্বামী, আব্দুন নুর, সামছুজ্জামান চৌধুরী সাকি ও এন আই আজিজুল হক ইকবালসহ আরো যারা প্রয়াত হয়েছেন তাদের।


আরো সংবাদ



premium cement
ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার

সকল