০৪ আগস্ট ২০২০

তাহিরপুরে বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধী যুবককে নির্যাতন

তৌফিক মিয়া - ছবি : নয়া দিগন্ত
24tkt

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার গাছ থেকে লেবু ছেঁড়ার কারণে শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী এক যুবককে বেঁধে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে মুরাদ মিয়া ও সাজিদুর রহমান নামে দুই ব্যক্তির বিরুদ্ধে।

আহত প্রতিবন্ধী যুবকের নাম মো: তৌফিক মিয়া। তিনি সদর ইউনিয়নের গোবিন্দশ্রী গ্রামের বাসিন্দা।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে উপজেলার সদর ইউনিয়নের ঠাকুরহাটি গ্রামে।

এঘটনায় বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সাবেক ইউপি সদস্য জোসেফ আখঞ্জি তাহিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা যায়, প্রতিবন্ধী যুবক তৌফিক মিয়া প্রতিদিন লোকজনের কাছ থেকে চেয়ে তার নিজের খাবার সংগ্রহ করেন। বৃহস্পতিবার সকালে বাজারে যাওয়ার পথে তিনি ঠাকুরহাটি গ্রামের রাস্তার পাশে মৃত শামছুল হকের বাড়ির গাছ থেকে লেবু ছিড়ে হাতে নেন। বিষয়টি দেখে ফেলেন শামছুল হকের ছেলে মুরাদ মিয়া ও সাজিদুর রহমান। এ সময় তারা রেগে গিয়ে তৌফিককে বেঁধে লাঠিপেটা করেন। এতে প্রতিবন্ধী তৌফিকের বুক, পিঠ ও হাতে রক্তাক্ত জখম হয়।

ঘটনা শুনে গোবিন্দশ্রী গ্রামের বাসিন্দা ও সংশ্লিষ্ট ওয়ার্ডের সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য জোসেফ আখঞ্জি তাকে বৃহস্পতিবার ইউএনও কার্যালয়ে নিয়ে আসেন।

জোসেফ আখঞ্জি বলেন, লেবু ছেঁড়ার অপরাধে প্রতিবন্ধী যুবককে বেঁধে রক্তাক্ত পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। এ ঘটনায় আমার হৃদয় রক্তাক্ত হয়েছে, তাই আইনের মাধ্যমে এর সুষ্ঠু বিচার চাই।

লাঠিপেটার ঘটনা অস্বীকার করে অভিযুক্ত মুরাদ মিয়া বলেন, তৌফিক ভোরবেলা কাঁঠাল চুরি করতে এসেছিল। কোনো ভুল হলে গ্রামবাসী নিয়ে সংশোধন করব। আসলে আমরা সবাই প্রতিবেশী।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, প্রতিবন্ধী যুবক তৌফিককে মারধর করে আহত করার পর স্থানীয় একজন তাকে উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়া হয়েছে। এ নিয়ে জোসেফ আখঞ্জি নামে এক ব্যক্তি বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। অপরাধীকে শিগগিরই গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (১৪২০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১০৯৪৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৮৮৭)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৫২১)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৫৮৪৫)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৪৭৪)চামড়ার দাম বিপর্যয়ের নেপথ্যে (৪৭৯৯)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৪৭০২)‘অন্যায় সমর্থন না করায় আমাকে দুইবার মৃত্যুদণ্ড দিয়েছিল জয়নাল হাজারী’ (৪২৪৬)বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন (৪০৮৬)