০৪ আগস্ট ২০২০

সমাজচ্যুত করে ক্ষান্ত হয়নি, পিটিয়ে হাসপাতালে পাঠালো মোড়ল

সমাজচ্যুত করে ক্ষান্ত হয়নি, পিটিয়ে হাসপাতালে পাঠালো মোড়ল - ছবি : নয়া দিগন্ত
24tkt

নবীগঞ্জে দুটি পরিবারকে সমাজচ্যুত করার ঘটনায় সংবাদ সম্মেলন করায় নির্যাতনের শিকার পরিবারের উপর আবারো নির্যাতন চালানো হয়েছে। গ্রাম্য মোড়লদের নেতৃত্বে একঘরে করে রাখা পরিবারের কৃষক আব্দুল কাইয়ুমের ওপর দিন দুপুরে হামলা করা হয়। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপালে ভর্তি করা হয়েছে।

নির্যাতনের শিকার পরিবারের সূত্রে প্রকাশ, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কারখানা গ্রামের আব্দুল বাহার ও তার চাচা ফয়জুর রহমান সহ দুটি পরিবারকে পূর্ব শত্রুতার জের ধরে গ্রাম্য মোড়লরা সমাজচ্যুত করে নানাভাবে নির্যাতন চালায়। এই ঘটনার পর নির্যাতনের শিকার পরিবারের পক্ষে আব্দুল বাহারের ছোট ভাই আব্দুল আউয়াল নবীগঞ্জ প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন। এতে ওই সংবাদগুলো বিভিন্ন পত্র-পত্রিকা সহ কিছু টিভিতেও প্রকাশ হয়।

এরই জের ধরে গ্রাম্য প্রভাবশালী মোড়লরা ক্ষিপ্ত হয়ে তাদের লাঠিয়াল বাহিনী দিয়ে গত শুক্রবার বেলা আড়াইটার দিকে কারখানা গ্রামের আব্দুল কাইয়ুমের (৫০) ওপর গ্রাম্য মোড়ল প্রভাবশালী খালিছ মিয়া, তার ভাতিজা আবু ছালেহ জীবন ও আতাউর রহমানসহ একদল লোক দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। গুরুতর আহত অবস্থায় এলাকায় লোকজন তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান বলে জানান আহতের ছোট ভাই আব্দুল বাহার।

তিনি আরো জানান, গত মাসের ১৫ তারিখ রাতে গ্রাম্য মোড়ল কারখানা গ্রামের খালিছ মিয়ার বাড়িতে গ্রাম্য পঞ্চায়েত সভা সমাবেশ করে পূর্ব শত্রুতার জের ধরে ও জমি জবর দখলে বাধা দেয়ায় আব্দুল বাহার ও তার চাচা ফয়জুর রহমান সহ তাদের দুটি পরিবারকে একঘরে করে রাখেন। উক্ত ঘটনার ২৮ দিন অতিবাহিত হলেও এখনো তারা কোন সু-বিচার পাচ্ছেন না বলে অভিযোগ করেন নির্যাতনের শিকার দুটি পরিবারের লোকজন।

অপরদিকে গ্রাম্য মোড়লরা তাদের নির্যাতনের মাত্রা আরো বেগবান করে নানা ষড়যন্ত্রের মাধ্যমে হামলা মামলাসহ বিভিন্ন মহলে দৌড় ঝাপ শুরু করেছে। এমতাবস্থায় নির্যাতিত পরিবারটির লোকজন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করছেন।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৪০৮০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৭৬৭১)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১৫১৫২)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১২২৫৮)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৯৮৮)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৭৩০৫)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৭২৫১)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৭১৭৪)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৮১৬)তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর (৬৪২৬)