২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে করোনায় নতুন আরো ৩৫ জন শনাক্ত

সুনামগঞ্জে করোনায় নতুন আরো ৩৫ জন শনাক্ত -

সুনামগঞ্জে নতুন করে আরো ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৩৫ জন শনাক্তের রির্পোট পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ১৫ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, দিরাই উপজেলায় ৫ জন, ছাতক উপজেলায় ৫ জন, দোয়ারাবাজার উপজেলায় ২ জন, জগন্নাথপুর উপজেলায় ২ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ২ জন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২ জন।

করোনা সংক্রমণের ৮৪তম দিন এ রির্পোট লেখা পর্যন্ত সুনামগঞ্জ জেলার ১১ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৯৭ জন। গত ১২ এপ্রিল দোয়ারাবাজার উপজেলায় একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। এরমধ্যে গত জুন মাসেই জেলায় ৭৭ দশমিক ৬৮ শতাংশ ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার আরোগ্য লাভ করেছেন আরও ৩৫ জন।

এরমধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ১২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১ জন, দিরাই উপজেলার ৩ জন, বিশ্বম্ভরপুর উপজেলার ৪ জন, তাহিরপুর উপজেলার ৪ জন, দোয়ারাবাজার উপজেলার ৭ জন এবং জগন্নাথপুর উপজেলার ৪ জন। করোনা সংক্রমণ থেকে এ পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৬১০ জন। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৩ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৭ জন। এরমধ্যে ছাতক উপজেলার ৩ জন, তাহিরপুর, জামালগঞ্জ, দক্ষিণ সুনামগঞ্জ এবং দোয়ারাবাজার উপজেলায় ১ জন করে মারা গেছেন।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেছেন, বর্তমানে করোনা সংক্রমণের পিকটাইম চলছে। এ জন্য সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর ঘটনাও ঘটছে এই সময়ে। জুলাই মাসেও এটি অব্যাহত থাকবে। আগস্টে গিয়ে এটা কমে আসবে। তবে এ ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় আগস্টেও করোনা নিয়ন্ত্রণে আসবে না বলে আশঙ্কা প্রকাশ করেছেন তারা।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল