০৪ আগস্ট ২০২০

সুনামগঞ্জে করোনায় নতুন আরো ৩৫ জন শনাক্ত

সুনামগঞ্জে করোনায় নতুন আরো ৩৫ জন শনাক্ত -
24tkt

সুনামগঞ্জে নতুন করে আরো ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৩৫ জন শনাক্তের রির্পোট পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ১৫ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, দিরাই উপজেলায় ৫ জন, ছাতক উপজেলায় ৫ জন, দোয়ারাবাজার উপজেলায় ২ জন, জগন্নাথপুর উপজেলায় ২ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ২ জন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২ জন।

করোনা সংক্রমণের ৮৪তম দিন এ রির্পোট লেখা পর্যন্ত সুনামগঞ্জ জেলার ১১ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৯৭ জন। গত ১২ এপ্রিল দোয়ারাবাজার উপজেলায় একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। এরমধ্যে গত জুন মাসেই জেলায় ৭৭ দশমিক ৬৮ শতাংশ ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার আরোগ্য লাভ করেছেন আরও ৩৫ জন।

এরমধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ১২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১ জন, দিরাই উপজেলার ৩ জন, বিশ্বম্ভরপুর উপজেলার ৪ জন, তাহিরপুর উপজেলার ৪ জন, দোয়ারাবাজার উপজেলার ৭ জন এবং জগন্নাথপুর উপজেলার ৪ জন। করোনা সংক্রমণ থেকে এ পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৬১০ জন। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৩ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৭ জন। এরমধ্যে ছাতক উপজেলার ৩ জন, তাহিরপুর, জামালগঞ্জ, দক্ষিণ সুনামগঞ্জ এবং দোয়ারাবাজার উপজেলায় ১ জন করে মারা গেছেন।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেছেন, বর্তমানে করোনা সংক্রমণের পিকটাইম চলছে। এ জন্য সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর ঘটনাও ঘটছে এই সময়ে। জুলাই মাসেও এটি অব্যাহত থাকবে। আগস্টে গিয়ে এটা কমে আসবে। তবে এ ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় আগস্টেও করোনা নিয়ন্ত্রণে আসবে না বলে আশঙ্কা প্রকাশ করেছেন তারা।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৪০৮০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৭৬৭১)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১৫১৫২)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১২২৫৮)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৯৮৮)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৭৩০৫)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৭২৫১)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৭১৭৪)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৮১৬)তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর (৬৪২৬)