২৫ সেপ্টেম্বর ২০২০

সুনামগঞ্জে পাহাড়ী ঢলে ভেসে গেল একশ’ কোটি টাকার বালি-পাথর

সুনামগঞ্জে পাহাড়ী ঢলে ভেসে গেল একশ’ কোটি টাকার বালি-পাথর - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জে এক সাপ্তাহের টানা বর্ষণ ও আকস্মিক পাহাড়ি ঢলে উজান থেকে নেমে আসা বন্যার পানির তোড়ে সুনামগঞ্জের সদর উপজেলা, বিশ্বম্ভরপুর, ছাতক, জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলার বালি পাথর মহালে স্টকে রাখা একশ’ কোটি টাকার বেশি মূল্যের বালি ও পাথর ভেসে গেছে। শুধু তাই নয় এর সাথে অফিস ঘর পানি ও ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে।

সুনামগঞ্জ সদর উপজেলা বালি ও পাথর ব্যবসায়ী আরিফ মিয়া জানান, আমি ব্যাংক ঋণ ও বিভিন্ন আত্মীয় স্বজনের কাছ থেকে ধার বালি স্টক করে রেখেছিলাম। ঢলের পানি আসার আগেও বালি বিক্রি করার কথা চলছিল। কিন্তু পাহাড়ী ঢলের পানি আমাদের সবকিছু কেড়ে নিয়ে নিঃস্ব করে দিয়েছে। এখন কিভাবে ঋণ পরিশোধ করব? কিভাবে আবার ব্যবসা শুরু করবো কিছুই বুঝতে পারছি না। 

তাহিরপুর উপজেলার মেসার্স রনি এন্টারপ্রাইজ এর স্বাত্তাধিকারী রায়হান উদ্দিন জানান, হঠাৎ করে পাহাড়ী ঢলে চোখের সামনে মুহুর্তের মধ্যেই আমার চার লাখ টাকার বেশি পাথর পাহাড়ী ঢলের পানির প্রবল চাপে ভেসে চলে গেছে।

আবেদ এন্টারপ্রাইজের মালিক সুমন আহমেদ জানান, ফাজিলপুর বালি ও পাথর মহালে স্টকে থাকা প্রায় ৭ লাখ টাকার বালি ও পাথর টানা বৃষ্টি ও পাহাড়ী প্রবল চাপে সম্পূর্ন ভেসে গেছে। কোনোভাবেই রক্ষা করা যায়নি। ব্যাংক থেকে লোন নিয়ে এই বালি ও পাথর মজুদ করে রেখেছিলাম। এমন পরিস্থিতির শিকার হতে হবে কোনো দিন ভাবিনি।

লাউড়েরগড় বালু ও পাথর ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণত সম্পাদক আজিম উদ্দিন জানান, এবার বন্যায় যাদুকাটা নদীর পাড়ে আমার স্টকে রাখা বালু, পাথর পাহাড়ী ঢলে ভেসে ও পাথর ভাঙ্গার মেশিনসহ ১০লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। এখন পরিবার পরিজন নিয়ে খুবেই কষ্টের মাঝে আছি।


আরো সংবাদ

মসজিদুল হারামে বসানো হলো সর্বাধুনিক থর্মাল ক্যামেরা ম্যাজিকের মতো কাজ করে নিমপাতা বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় কোরিয়ান কালচার ডিজিটাল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সুররাত নুবাহ্ উমর খালিদের মুক্তি চেয়ে সরব চমস্কি-অরুন্ধতীরা কুমিল্লায় আরো ১৬ জনের করোনা শনাক্ত মালয়েশিয়ার রাজার সঙ্গে এখনই সাক্ষাৎ হচ্ছে না আনোয়ার ইব্রাহিমের নাটোরে বিয়ের বাসে হামলা, আহত ছয় কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েক কোটি টাকার সম্পত্তি বেদখল নোয়াখালীতে খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে শিশুর মৃত্যু অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করে টাকা হাতিয়ে নেয়ার মামলায় কলেজছাত্র গ্রেফতার

সকল

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৪৭২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৩৬)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯০৩৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৮৯৬২)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭৫)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৭৬৩৬)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৫৮৮)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৪৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭২৭৩)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৬৭২৫)