০৭ আগস্ট ২০২০

রাজনগরে করোনায় এক ব্যবসায়ীর মৃত্যু

রাজনগরে করোনায় এক ব্যবসায়ীর মৃত্যু -
24tkt

মৌলভীবাজারের রাজনগরে করোনায় আক্রান্ত হয়ে এক ব্যবসায়ী মারা গেছেন। শুক্রবার ভোর ৬টার সময় সিলেট নর্থইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বাড়ি উপজেলার সদর ইউনিয়নের ঘড়গাঁও গ্রামে। গত ৩০ জুন সিলেটে স্থাপিত পিসিআর ল্যাব থেকে রাজনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানানো হয় তার করোনা পজিটিভ। এছাড়াও নতুন আক্রান্ত হয়েছেন আরো ১ জন। এ তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পারিবারিক সূত্রে জানা যায়, রাজনগরের বিশিষ্ট ব্যবসায়ী দীর্ঘদিন যাবত ডায়াবেটিস ও হার্টের রোগে ভোগছিলেন। গত কয়েক দিন আগে হঠাৎ তার শরীর অসুস্থ হলে প্রথমে তাকে সিলেট রাগীব রাবেয়া মেডিক্যালে এবং পরে নর্থইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এসময় তার কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা পাঠালে করোনা পজেটিভ আসে। পরবর্তীতে গত ৩০ জুন সিলেটে স্থাপিত পিসিআর ল্যাব থেকে রাজনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিষয়টি অবগত করা হয়। এ সময় ওই ব্যবসায়ী নর্থইস্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার ভোর ৬টার সময় তিনি মারা যান।

গত ৪ এপ্রিল রাজনগরে প্রথম করোনা রোগী মারা গিয়েছিলেন। অন্যদিকে নতুন আক্রান্ত হয়েছেন রাজনগর এসি ল্যান্ড অফিসের এক কর্মচারী। এখন পর্যন্ত রাজনগরে করোনায় মারা গেলেন ২ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ৩৬ জন। এছাড়াও অন্য উপজেলার তালিকায় রাজনগরের আরো ৪ জন রয়েছেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বর্ণালী দাস জানান, গত ৩০ জুন ওই ব্যবসায়ীর করোনা পজিটিভ বলে জানানো হয়। তিনি মারা যাওয়ায় তার পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন করতে অনুরোধ হয়েছে।

রাজনগর উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল জানান, করোনা পজিটিভ ওই ব্যবসায়ীকে স্বাস্থ্যবিধি অনুযায়ী দাফনের জন্য তার পরিবারকে বলা হয়েছে এবং উপজেলা থেকে কিছু পিপিই দেয়া হয়েছে।


আরো সংবাদ