২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুনামগঞ্জে একদিনে ১৪ র‌্যাব সদস্য করোনায় আক্রান্ত

সুনামগঞ্জে একদিনে ১৪ র‌্যাব সদস্য করোনায় আক্রান্ত - প্রতীকী ছবি

সুনামগঞ্জে প্রতিদিনি বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। র‌্যাবের সদস্য, পুলিশ, স্বাস্থ্যকর্মীসহ একদিনে রেকর্ড ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১৪ জন র‌্যাব সদস্যসহ সুনামগঞ্জ সদর উপজেলায় ১৬ জন, ছাতক উপজেলায় ১২ জন, দোয়ারাবাজার উপজেলায় ৫ জন, শাল্লা উপজেলায় ২জন, জামালগঞ্জ থানার ইন্সপেক্টর তদন্তসহ ৪ জন এবং বিশ্বম্ভরপুর উপজেলায় ১ জন। এনিয়ে সুনামগঞ্জে মোট আক্রান্ত হয়েছেন ২১৩ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মোঃ শামস উদ্দিন। তিনি বলেন, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনা টেস্টে তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জানা যায়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মঙ্গলবার ২২৭ টি নমুনা গ্রহণ করা হয়। এর মধ্যে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩৯টির রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট ২১৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

এদিকে প্রতিদিনই নতুন রোগী শনাক্ত হলেও জনসাধারণের মধ্যে কোনো ধরনের সচেতনতা লক্ষ্য করা যাচ্ছেনা। হাট বাজারে স্বাভাবিকের চেয়েও বেশি জনসমাগমে চলছে যানবাহন, কেনাকাটায় মানা হচ্ছে না সামাজিক দূরতৃ। মাস্ক না পড়ে বাজারে ঘুরছেন অনেকেই। যানবাহনে অতিরিক্ত যাত্রী পরিবহন সাথে অতিরিক্ত ভাড়াও আদায় করা হচ্ছে। রাত পর্যন্ত চলছে হোটেল রেস্তোরায় আড্ডা।

সামাজিক দূরত্ব বজায়ে প্রশাসনের তৎপরতাও আগের তুলনায় অনেকটা কমে গেছে বলে অভিযোগ করছেন সচেতন মহল। মাস্ক না পড়ার কারণে জরিমানা করলে জনসচেতনতা অনেকটা বাড়বে বলে দাবি করছেন তারা।

এ ব্যাপারে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, জেলায় উদ্বেগজনক হারে করোনা রোগী শনাক্ত হচ্ছেন। যা মোটেও ভালো লক্ষণ নয়। তিনি জানান নতুন আক্রান্ত সকলকে চিহিত করে উপসর্গ অনুযায়ী চিকিৎসার ব্যবস্থায় নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement