২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করোনা উপসর্গে মারা যাওয়া মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার ছাড়াই সৎকার

বিকাশ দত্তের লাশ পুড়ানোর ছবি - নয়া দিগন্ত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা উপসর্গ নিয়ে বিকাশ দত্ত (৬৫) নামের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। বুধবার রাত ৯টার দিকে শহরতলীর সবুজবাগ আবাসিক এলাকায় নিজ বাড়িতে তিনি মারা যান।

জানা যায়, করোনার উপসর্গ থাকায় এবং রাতেই সৎকার করার কারণে তাকে গার্ড অব অনার দেয়া সম্ভব হয়নি। এদিকে বিকাশ দত্তের সৎকারে এগিয়ে এসেছেন একরামুল মুসলিমীন ফাউন্ডেশনের সদস্যরা। তারা স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে বিকাশ দত্তের লাশ পুড়ানোর ব্যবস্থা করেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি নজরুল ইসলাম জানান, সংক্রমণবিধি মেনেই মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের সৎকার করা হয়েছে। রাতে সৎকার করার কারণে গার্ড অব অনার দেয়া হয়নি। এছাড়া করোনা উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে। পরিবারের অন্য সদস্যদেরও নমুনা নেয়া হবে। রিপোর্ট আসার আগ পর্যন্ত পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

একরামুল মুসলিমীন ফাউন্ডেশন-এর টিম প্রধান মাওলানা আব্দুর রহিম নোমানী বলেন, উপজেলা প্রশাসনের মাধ্যমে ফাউন্ডেশনের জেলা ও উপজেলা শাখার টিম সদস্যরা মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের সৎকারের ব্যবস্থা করে। সৎকারে সময় ফাউন্ডেশনের জেলা প্রধান এহসান জাকারিয়া ও জেলা সদস্য মঞ্জু দাশ শ্মশান ঘাটে উপস্থিত ছিলেন। এছাড়া বিকাশ দত্তের ছেলে বাপ্পা দত্ত তাদের সাথে ছিলেন।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল