১০ জুলাই ২০২০

করোনা উপসর্গে মারা যাওয়া মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার ছাড়াই সৎকার

বিকাশ দত্তের লাশ পুড়ানোর ছবি - নয়া দিগন্ত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা উপসর্গ নিয়ে বিকাশ দত্ত (৬৫) নামের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। বুধবার রাত ৯টার দিকে শহরতলীর সবুজবাগ আবাসিক এলাকায় নিজ বাড়িতে তিনি মারা যান।

জানা যায়, করোনার উপসর্গ থাকায় এবং রাতেই সৎকার করার কারণে তাকে গার্ড অব অনার দেয়া সম্ভব হয়নি। এদিকে বিকাশ দত্তের সৎকারে এগিয়ে এসেছেন একরামুল মুসলিমীন ফাউন্ডেশনের সদস্যরা। তারা স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে বিকাশ দত্তের লাশ পুড়ানোর ব্যবস্থা করেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি নজরুল ইসলাম জানান, সংক্রমণবিধি মেনেই মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের সৎকার করা হয়েছে। রাতে সৎকার করার কারণে গার্ড অব অনার দেয়া হয়নি। এছাড়া করোনা উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে। পরিবারের অন্য সদস্যদেরও নমুনা নেয়া হবে। রিপোর্ট আসার আগ পর্যন্ত পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

একরামুল মুসলিমীন ফাউন্ডেশন-এর টিম প্রধান মাওলানা আব্দুর রহিম নোমানী বলেন, উপজেলা প্রশাসনের মাধ্যমে ফাউন্ডেশনের জেলা ও উপজেলা শাখার টিম সদস্যরা মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের সৎকারের ব্যবস্থা করে। সৎকারে সময় ফাউন্ডেশনের জেলা প্রধান এহসান জাকারিয়া ও জেলা সদস্য মঞ্জু দাশ শ্মশান ঘাটে উপস্থিত ছিলেন। এছাড়া বিকাশ দত্তের ছেলে বাপ্পা দত্ত তাদের সাথে ছিলেন।


আরো সংবাদ

রোহিঙ্গাদের ভোটাধিকার ও নাগরিকত্ব নিশ্চিতে মিয়ানমারের প্রতি আহ্বান ভারতে এবার ধর্ষণের শিকার গরু! সিসিটিভি ফুটেজ দেখে শিহরিত মালিক নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪০ জন শ্রীলঙ্কায় ২০২১-এর জুনে হতে পারে এ বছরের বাতিল এশিয়া কাপ ঈদুল আযহার পর বাড়তে পারে করোনার সংক্রমণ, আশঙ্কা বিশেষজ্ঞদের নারী নির্যাতনের অভিযোগ ওঠার পরে সিউলের মেয়রের আত্মহত্যা আনন্দবাজারের ভিত্তিহীন সংবাদের কড়া প্রতিবাদ বিজিবি’র বগুড়ার শেরপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ হিরো স্টাইলে প্রেমিকাকে প্রোপোজ করতে গিয়ে ধড়াম করে আছাড়! (ভিডিও) করোনাকালে ১২০০ লাশ দাফন করেছে ইফা মুসলমানদের লাশ পুড়িয়ে ফেলতে বাধ্য করে শ্রীলঙ্কা ধর্মীয় অনুভুতিতে আঘাত করছে : মুফতী ফয়জুল

সকল