২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নবীগঞ্জে নির্দেশনা না মেনে ঈদে বাড়িতে গেলেন সরকারী কর্মকর্তারা!

নবীগঞ্জে নির্দেশনা না মেনে ঈদে বাড়িতে গেলেন সরকারী কর্মকর্তারা! -

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় চলছে সাধারণ ছুটি। এই ছুটির সময়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এমনকি এবারের রোজার ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থাকার নির্দেশনা রয়েছে।

তবে এই নির্দেশনা না মেনে বাড়িতে চলে গেছেন নবীগঞ্জ উপজেলার বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা।

এদের মধ্যে- উপজেলা প্রকৌশলী সাব্বির আহমেদ। তার বাড়ি ঢাকায়। তিনি ঝুঁকিপূর্ণ এলাকায় যাওয়ায় অনেকের মাঝে আতংক বিরাজ করছে।

এ বিষয়ে বক্তব্য নিতে প্রকৌশলী সাব্বির আহমেদ এর সাথে একাধিকবার যোগাযোগেরর চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

এ ছাড়াও তার কার্যালয়ের উপ সহকারী প্রকৌশলী সাইদুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের এটিও জিল্লুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ জাকারিয়াসহ আরো অনেক কর্মকর্তাই সরকারি নির্দেশনা অমান্য করেছেন।

এবারের ঈদে গ্রামের বাড়ি যাওয়া যাবে না। গত ৪ মে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, "ঈদুল ফিতরের সরকারি ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। ওই সময়ে আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে।"

সম্প্রতি এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানান, এবারের ঈদে যে যেখানে আছেন, সেখানে থেকেই ঈদ পালন করতে হবে। এই প্রজ্ঞাপন শুধু সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য নয়, দেশের সকল মানুষের জন্য।

এদিকে সরকারি নির্দেশনা অমান্য করে বাড়িতে যাওয়া নবীগঞ্জ উপজেলায় কর্মরত এই কর্মকর্তাদের খুঁটির জোর নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- সরকারি নিদের্শনা রয়েছে ঈদ কাটাতে কোন কর্মকর্তা যে বাড়িতে না যান। করোনার এই মহামারীর মধ্যে কোনো ধরনের ছুটি না নিয়েই বা না বলেই কর্মস্থল ত্যাগ করা দুঃখজনক।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল