২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শায়েস্তাগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত

-

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় এই প্রথম একজন করোনাভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছে। তিনি উপজেলার কলিমনগর গ্রামের বাসিন্দা ও হবিগঞ্জ পলিটেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র।

বৃহস্পতিবার রাত ১১টায় উপজেলার কমিনিউটি ক্লিনিকে ওই ছাত্রের করোনা পজিটিভ রিপোর্টে পজিটিভ খবর আসে।

জানা যায়, গত ১৬ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট ল্যাবে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার ১১টার দিকে ওই ছাত্রের রিপোর্টে করোনা পজিটিভ আসে। সদ্য করোনা আক্রান্ত কলেজছাত্রকে শুক্রবার হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

কলিমনগর কমিনিউটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার আল আমিন ইমরান জানান, ওই কলেজছাত্রের শরীরে কোনো উপসর্গ ছাড়া পরীক্ষার জন্য স্বেচ্ছায় তার নমুনা দিয়েছিলো কমিনিউটি ক্লিনিকে। তার নমুনা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে বৃহস্পতিবার রাত ১১টার দিকে তার রিপোর্ট পজিটিভ ধরা পড়ে।

শায়েস্তাগঞ্জ ইউপির মেম্বার শামীমুর রহমান জানান, করোনা আক্রান্ত রোগীর স্থায়ী নিবাস হবিগঞ্জ সদরে হলেও কিছুদিন আগে ওই যুবক কলিমনগর গ্রামের ভোটার হয়েছে।

হবিগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: বাধন আচার্য বলেন, এ পর্যন্ত শায়েস্তাগঞ্জের ২৫ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে। উপজেলায় এই প্রথম একজনের করোনা পজেটিভ শনাক্ত হয়।

শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হোসেন বলেন, শুক্রবার ওই করোনা রোগীর বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হবে।


আরো সংবাদ



premium cement