১৪ আগস্ট ২০২০

শ্রীমঙ্গলে করোনার পরে এবার ডেঙ্গু রোগী শনাক্ত

-
24tkt

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা রোগী শনাক্তের একদিন পর এবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত একজন রোগী শনাক্ত হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত ৩৫ বছর বয়সী ওই তরুণ শহরের কলেজ সড়কের বাসিন্দা।

জ্বর ও শরীরের ব্যথা নিয়ে ওই তরুণ গত শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। চিকিৎসকের পরামর্শে শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু টেস্ট করান। এতে রিপোর্ট পজিটিভ আসে।

করোনা রোগী শনাক্তের ১৬ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গু রোগী শনাক্তের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে স্থানীয় জনসাধারণের মধ্যে উদ্বেগ দেখা দেয়।

বিভিন্ন সূত্রে জানা যায়, গত আট দশ দিন ধরে তিনি তীব্র জ্বরে ভুগছেন। সাথে শরীরে প্রচন্ড ব্যথা রয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত তরুণ আমাদের পর্যবেক্ষণে রয়েছেন। তাকে নিয়মিত স্বাস্থ্য পরামর্শ দেয়া হচ্ছে।

এদিকে করোনার পর একই দিনে ডেঙ্গু রোগী শনাক্তের খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মানুষের মধ্যে উদ্বেগ দেখা দেয়। নয়ন আল রসিদ নামের একজন লেখেন, আল্লাহ আমাদের হেফাজত করুন।

আব্দুল্লাহ নামের একজন লেখেন, আমাদের প্রাণের শ্রীমঙ্গলে আর বুঝি শেষ রক্ষা হলো না। কেউ কেউ পৌরসভা কর্তৃপক্ষকে দ্রুত মশক নিধন কার্যক্রম হাতে নেয়ার অনুরোধ করেন। কেউবা আবার ব্যঙ্গ করে লেখেন, পৌরসভা হোম কোয়ারেন্টিনে রয়েছে।

উল্লেখ্য, শ্রীমঙ্গলে গত শুক্রবার রাতে একজন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। ২৬ বছর বয়সী ওই ব্যক্তি একটি ব্যাংকের শ্রীমঙ্গল শাখায় কর্মরত। তিনি শ্রীমঙ্গল পৌর শহরের মৌলভীবাজার সড়কে একটি বাড়িতে মেসে থাকেন। তিনি গত ১৩ এপ্রিল ঢাকা থেকে শ্রীমঙ্গলে আসেন। আসার পরে তিনি সামান্য জ্বরে ভুগছিলেন। ২১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। ২৪ এপ্রিল রাতে তার রিপোর্ট আসে তিনি করোনা পজিটিভ। তাকে ওই ভবনে আইসোলোশনে রাখা হয়েছে। তিনি এখন অনেকটাই সুস্থ আছেন।


আরো সংবাদ