২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জনের করোনা নেগেটিভ

সিলেটে চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জনের করোনা নেগেটিভ - প্রতীকী

করোনাভাইরাসে আক্রান্ত সিলেটে চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জনের রক্তের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। গত রোববার সিলেটে প্রথম এক চিকিৎসকের শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। এরপর আক্রান্ত চিকিৎসক তার সংস্পর্শে আসা ১৬ জনের করোনা পরীক্ষা করার একটি তালিকা দেন।

ওই তালিকায় রয়েছেন তার পরিবারের সদস্য, গাড়িচালক, চিকিৎসকের প্রাইভেট চেম্বারের অ্যাটেন্ডেন্স ও একটি হাসপাতালে কর্মরতসহ মোট ১৬ জন। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে স্থাপিত ল্যাবে তাদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। পরীক্ষায় তাদের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েনি।

এ বিষয়ে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, কোনো একজনের করোনা পজেটিভ হয়েছে, তার মানে এ নয় যে, তার সংস্পর্শে আসা অন্যদেরও করোনা পজেটিভ হবে। কারো দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি থাকলে আক্রান্ত ব্যক্তির পাশে গেলেও এই ভাইরাস তাকে কাবু করতে পারবেনা। হয়তো এ ১৬ জনের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাও ছিল বেশি।

তবে সতর্কতা হিসেবে তিনি বলেন, তাদের শরীরে এখনও করোনা ভাইরাস ধরা পড়েনি, এর মানে নয় যে, তারা আর আক্রান্ত হবেন না। ডাক্তার হিমাংশু জানিয়েছেন, এ রোগের উপসর্গ কিংবা পজেটিভ ফলাফল অনেক সময় সঙ্গে সঙ্গে দেখায় না। অনেকের ক্ষেত্রে ১২ দিন কিংবা ১৪ দিন পরে করোনা ধরা পড়ে। সুতরাং তাদের সতর্ক থাকতে হবে আরও বেশি করে।


আরো সংবাদ



premium cement