১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বাসাভাড়া মওকুফসহ ২০ লাখ টাকা অনুদান কুলাউড়া পৌর মেয়রের

বাসাভাড়া মওকুফসহ ২০ লাখ টাকা অনুদান কুলাউড়া পৌর মেয়রের - নয়া দিগন্ত

কুলাউড়া পৌর মেয়রের মালিকানাধীন আটটি বাসার এক মাসের ভাড়া, বিদ্যুৎবিল, গ্যাসবিল ও পানিবিল মওকুফ করলেন কুলাউড়া পৌর মেয়র আলহাজ্জ্ব শফি আলম ইউনুস। একই সাথে তার পক্ষ থেকে নিন্মবিত্ত ও মধ্যবিত্ত পৌরবাসীর জন্য ২০ লাখ টাকার আর্থিক অনুদান দেয়া শুরু করেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে অঘোষিত লকডাউনের ফলে ব্যবসা বাণিজ্য বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি অফিস। ফলে সকল শ্রেণির মানুষের আয়-রোজগার বন্ধ রয়েছে। পৌরসভার জন্য সরকারি যে বরাদ্ধ তা একেবারেই কম।

বর্তমানে করোনা পরিস্থিতিতে পৌরবাসীর পাশে থেকে সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন তিনি। পৌরসভার পক্ষ থেকে ১০ লাখ টাকার নিত্যপ্রয়োজনীয় মালামাল রোববার এসে পৌছেছে বলে মেয়র জানিয়েছেন। যা ২/১ দিনের মধ্যে বণ্টন শুরু হবে। বাকি ব্যক্তিগত তহবিলের ১০ লাখ টাকাও বিতরণ শুরু করে দিবেন বলে জানান তিনি।

তিনি উপজেলা ও পৌর এলাকার সকল বাসা বাড়ির মালিকদের প্রতি এই কঠিন দূর্যোগে মানুষের পাশে দাঁড়াতে ও ভাড়া মওকুফ করে দেয়ার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে কুলাউড়া পৌর মেয়র আলহাজ্ব শফি আলম ইউনুছ জানান, করোনার মতো ভয়াবহ দূর্যোগে মানুষের আয় রোজগার বন্ধ থাকায় দৈনন্দিন ব্যয় মেটাতে নিন্ম ও মধ্যবিত্তরা হিমশিম খাচ্ছেন। সমাজের একজন সচেতন নাগরিক হিসেবে আমরা বিত্তবান সকলেই এ অবস্থায় তাদের পাশে যতটুকু পারা যায় সাহায্য সহযোগিতা করা উচিত। আর আমি সবসময়ই আমার সাধ্যমত মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত রেখেছি। একজন মেয়র হিসাবে নয়, একজন সামান্য খেদমতকারী হিসেবে পৌরবাসীর জন্য আমার এ ক্ষুদ্র প্রয়াস।

উল্লেখ্য, মেয়রের ঘোষণার আগে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম. সফি আহমদ সলমান নিজের মালিকানাধীন সিলেট, কুলাউড়া ও একই উপজেলার ব্রাহ্মণবাজারে অবস্থিত তিনটি বাসার এক মাসের ভাড়া মওকুফ করেন।


আরো সংবাদ



premium cement