২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে নতুন কোয়ারেন্টিনে ৭৭ ও ছাড়পত্র লেলেন ৩৩ জন

সুনামগঞ্জে নতুন কোয়ারেন্টিনে ৭৭ ও ছাড়পত্র লেলেন ৩৩ জন - নয়া দিগন্ত

সুনামগঞ্জে হঠাৎ করেই এক দিনের ব্যবধানে হোম কোয়ারেন্টিনের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে নতুন করে রাখা হয়েছে ৭৭ জনকে। নতুন করে হোম কোয়ারেন্টিনে আনাদের মধ্যে বেশিরভাগ দিরাই উপজেলার। কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৩৩ জনকে। গত ১০ মার্চ হোম কোয়ারেন্টিন থেকে সুনামগঞ্জে ৫৫৭ ছাড়পত্র পেয়েছেন। আর এ পর্যন্ত মোট হোম কোয়ারেন্টিনে ১৫৬ জন।

সুনামগঞ্জ সদর হাসপাতালে করোনা চিকিৎসার জন্য ১০০টি বেড প্রস্তত করা হয়েছে। এছাড়াও ২০ জন ডাক্তার ও ১৪৩ জন নার্সও রয়েছেন।

জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা, ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, জগন্নাথপুর, দিরাই, শাল্লা উপজেলায় ৩টি করে বেড এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল ও আনিছা হেলথ কেয়ারে ২টি করে বেড প্রস্তুত করা হয়েছে বলে জানা গেছে। জেলায় চিকিৎসার জন্য ১৩১ টি বেড রয়েছে। এছঅড়াও ৮৬ জন ডাক্তার, ২৪৭ জন নার্স প্রস্তুত রয়েছেন। আক্রান্তদের জরুরী চিকিৎসায় স্থানান্তরের প্রয়োজনে ৫টি এম্বুলেন্স ও জরুরী বিভাগে আইসোলেশনের ব্যবস্থাও রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, নতুন করে হোম কোয়ারেন্টিনে আনাদের মধ্যে বেশিরভাগ সুনামগঞ্জের দিরাইয়ের। তাদের মধ্যে প্রবাসী নেই। বিষয়টি ভয়ের কারণ হিসেবে দেখলেও অনেকে মৌসুমী জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত হওয়ায় তাদের কোয়ারেন্টিন করা হয়েছে বলেন তিনি।

এদিকে সুনামগঞ্জের ২৭টি টেলিভিশন চ্যানেলের সাংবাদিকদের করোনাভাইরাস থেকে সুরক্ষায় পিপিই (ড্রেস,হেন্ড ক্লোলজ ও মাস্ক) দিলেন বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা মো. জিয়াউল হক। রোববার দুপুরে শহরের মুক্তারপাড়া জিয়াউল হকের নিজ অফিসকক্ষে সকল টেলিভিশন চ্যানেলের সাংবাদিকদের উপস্থিতিতে সামাজিক দুরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশিষ্ঠ ব্যবসায়ী মো. জিয়াউল হকের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি বিজন সেন রায়, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ, রিপোর্টাস ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, এনটিভির প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী, মাছরাঙা টেলিভিশনের প্রতিনিধি মো. এমরানুল হক চৌধুরী প্রমুখ।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, আরটিভির স্টাফ রিপোর্টার আবেদ মাহমুদ চৌধুরী, বাংলাভিশনের প্রতিনিধি মাছুম হেলাল, বিজয় টিভির প্রতিনিধি অরুণ চক্রবর্তী, দীপ্ত টিভির প্রতিনিধি সেলিম আহমদ তালুকদার, একুশে টিভির প্রতিনিধি মো. আব্দুস সালাম, সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, নিউজ টুয়েন্টি ফোরের প্রতিনিধি মো. বুরহান উদ্দিন, চ্যানেল এস এর ফুয়াদ মণি, ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি মো. জাকির হোসেন, যমুনা টিভির প্রতিধি মাহমুদুর রহমান তারেক, এশিয়ান টিভির প্রতিনিধি রাজন মাহবুব, বাংলা টিভির প্রতিনিধি শাহারিয়ার সুমন প্রমুখ।


আরো সংবাদ



premium cement