২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মৌলভীবাজারে জ্বর-সর্দি নিয়ে একজনের মৃত্যু

মৌলভীবাজারে জ্বর-সর্দি নিয়ে একজনের মৃত্যু - সংগৃহীত

মৌলভীবাজারের রাজনগরে জ্বর-সর্দি নিয়ে একজন (৪৫) মারা গেছেন। তবে স্বাস্থ্য বিভাগ বলছে, তার মধ্যে করোনা ভাইরাসের প্রকট কোনো লক্ষণ ছিল না। খবর পেয়ে প্রশাসন ঘটনাস্থলে যায় এবং মৃতের পরিবারক ও লাশ বহণকারী সিএনজি চালককে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়েছে। শনিবার দুপুর ২টার দিকে র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা ওই মৃত ব্যাক্তি ও তার স্ত্রীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে মৌলভীবাজার সিভিল সার্জন অফিসে পাঠিয়েছেন।

রাজনগর উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানাযায়, উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়া গ্রামের এক ব্যক্তি (৪৫) জ্বর-সর্দি নিয়ে গত ৪ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে মারা যান। তার মৃত্যুর খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে ওই মৃত ব্যক্তির বাড়িতে গিয়ে র‌্যাপিড রেসপন্স টিম মৃতের শরীর ও তার স্ত্রীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসে। সংগৃহিত নমুনা পরীক্ষার জন্য মৌলভীবাজার সিভিল সার্জন অফিসের মাধ্যমে সংশ্লিষ্ট দফতরে পাঠানো হচ্ছে। তবে মৃত ব্যক্তির মধ্যে করোনার ভাইরাসের প্রকট কোনো লক্ষণ ছিল না বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালী দাস।

এছাড়াও ওই মৃত ব্যক্তির স্ত্রীর শরীর থেকেও নমুনা সংগ্রহ করা হয়েছে। সতর্কতার জন্য ওই পরিবারের সদস্যদের এবং লাশ বহণকারী সিএনজি চালক উপজেলার গড়গাঁও গ্রামের ছয়ফুল মিয়াকে কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা হয়েছে। তবে মৃত ওই ব্যক্তি বিদেশ ফেরত নন। তিনি স্থানীয় বাজারের একজন ব্যবসায়ী ছিলেন। হঠাৎ তিনি সর্দি জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করছেন অনেকেই।

ডা. বর্ণালী দাস জানান, লোকটির জ্বর-সর্দি ছিল। তবে তা খুব গুরুতর ছিল না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী আমরা ওই ব্যক্তি ও তার স্ত্রীর নমুনা সংগ্রহ করে পাঠিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ঊর্মি রায় বলেন, মারা যাওয়া ব্যাক্তির মাঝে কিছু লক্ষণ ছিল। বিষয়টি নিয়ে এলাকাবাসীর সন্দেহের সৃষ্টি হলে ওই ব্যাক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তার পরিবারকে কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement